বুধবার ২৮ জুলাই ২০২১



অসুস্থ রিজভীর খোঁজ নিচ্ছে না বিএনপির নেতারা


বাংলা নিউজ ব্যাংক :
24.06.2021

নিউজ ডেস্ক : বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী অসুস্থ হয়ে পড়েছেন। রোববার (২০ জুন) রাত থেকে তিনি প্রচণ্ড পেটে ব্যথা অনুভব করছিলেন। সঙ্গে বমিও হচ্ছিল। বর্তমানে তিনি শ্যামলীর রিং রোডের বাসায় চিকিৎসক রফিকুল ইসলামের তত্ত্বাবধানে আছেন। তবে হাসপাতালে ভর্তি হওয়ার ১ সপ্তাহ পার হলেও এখনো বিএনপির কোনো নেতাই তাকে দেখাতে যাননি বলে জানা যায়।

এ নিয়ে রুহুল কবির রিজভীর পরিবারের সদস্যরা ক্ষোভ প্রকাশ করে বলেন, দলের প্রয়োজনে এরশাদবিরোধী আন্দোলনের সময় রুহুল কবির রিজভী পেটে গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হয়েছিলেন। তখন দেশে ও পরে বিদেশে তার পেটে অস্ত্রোপচার হয়। এরপর মাঝে–মধ্যে তার পেটে সমস্যা হতো। কিন্তু যে দলের জন্য তার নিজের জীবন বাজী রাখতে হয়েছিলো সে দলের কোনো নেতাই গত এক সপ্তাহে একটি বারও খবর নেননি। এটি দুঃখজনক।

রিজভীর চিকিৎসক ও বিএনপির সহ–স্বাস্থ্যবিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম বলেন, মুখে খাবার বন্ধ রেখে তাকে ব্যথানাশক ওষুধ দেওয়া হয়েছে। আপাতত বাসাতেই বিশ্রামে আছেন তিনি। তবে একটি বিষয় মানতে হবে, এখনো দিন রাত শুধু দলের জন্য কাজ করে যাচ্ছেন বর্ষীয়ান নেতা রুহুল কবির রিজভী। তার পরিবার অভাবে দিন পারলেও দলের কেউ একটি বারের জন্য খোঁজ খবরও নেন না। হাসপাতালে ভর্তি হয়ে থাকা অবস্থায় পরিবারের লোকজন ধার দেনা করে তার চিকিৎসার খরচ চালাচ্ছেন। যদি পরিবার এ খরচ না করতো, তবে হয়তো তাকে রাস্তায় পড়ে মরতে হতো।

এমন বাস্তবতায় রাজনৈতিক মহলে বিএনপির সমালোচনার মাত্রাটা আরও একটু বাড়িয়ে দিলো অসুস্থ রুহুর কবির রিজভীকে নেতাদের দেখতে না যাওয়া, খোঁজ-খবর না নেয়া। রিজভীর পরিবারের সদস্যরা বলছেন, এ যাবতকালে রুহুল কবির রিজভী ও আমাদের পরিবার যে বিএনপি সমর্থন করেছি তা ভাবতেই অবাক লাগছে!



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি