বুধবার ২৮ জুলাই ২০২১
  • প্রচ্ছদ » Lead 3 » জামায়াত-হেফাজতের পুনর্মিলন: সরকারবিরোধী নতুন ষড়যন্ত্র!



জামায়াত-হেফাজতের পুনর্মিলন: সরকারবিরোধী নতুন ষড়যন্ত্র!


বাংলা নিউজ ব্যাংক :
24.06.2021

নিউজ ডেস্ক: সম্প্রতি হেফাজতের আমীর জুনায়েদ বাবুনগরী ৮১ সদস্যের নতুন কমিটি গঠন করেছেন। তীব্র বিতর্ক এবং চাপের মুখে আগের কমিটি তিনি বাতিল করে আহ্বায়ক কমিটি গঠন করেছিলেন। সেই আহ্বায়ক কমিটি থেকে নতুন কমিটি গঠন করেছেন কিন্তু নতুন কমিটি নিয়েও বিপত্তি জুনায়েদ বাবুনগরীর।

নতুন কমিটির অনেকেই এই কমিটিকে প্রত্যাখ্যান করেছেন। তারা নতুন কমিটির সঙ্গে থাকতে অস্বীকৃতি জানিয়েছেন। তাছাড়া আহমদ শফীর পুত্র আনাস মাদানীও এই কমিটিকে দুরভিসন্ধিমূলক বলে এই কমিটিকে প্রত্যাখ্যান করেছেন।

তবে নতুন করে সরকারবিরোধী ষড়যন্ত্রে নতুন করে লিপ্ত হবার জন্য বাদপরা জুনায়েদ বাবুনগরী-মামুনুল হক-আজিজুলদের কমিটির নেতাকর্মীরা জামায়াতের সঙ্গে হাত মিলিয়েছে।

অনুসন্ধানে দেখা গেছে, হেফাজতের সঙ্গে আসলে জামায়াতের গোপন সম্পর্ক ছিল। হেফাজতকে নতুনভাবে গড়ে তোলা এবং সরকারবিরোধী অবস্থানে দেওয়ার জন্য চেষ্টা করেছিল জামায়াত।

নতুন কমিটি থেকে বাদপরা বেশ কয়েকজন আটক রয়েছেন। আর যারা গ্রেপ্তার হননি তারা জামায়াতের সঙ্গে গোপন যোগাযোগ করছেন। জামায়াতও সুযোগটি কাজে লাগিয়ে নতুন ষড়যন্ত্রে কাজ করছে বলে সূত্র জানায়।

হেফাজতের উগ্রবাদী এই অংশটি জামায়াতের দ্বারা নিয়ন্ত্রিত বলে বহুবার বলা হচ্ছিল এবং অনেক বোদ্ধা বলছিলেন- হেফাজত এবং জামায়াতের মধ্যে কোন পার্থক্য নেই। বাদপরারা যখন জামায়াতের সঙ্গে যোগাযোগ করছেন তখন এই বক্তব্যের সত্যতা পাওয়া যাচ্ছে।

জামায়াতে ইসলাম যুদ্ধাপরাধীদের বিচারের কারণে কোণঠাসা অবস্থায় গেছে এবং সেখানে গিয়ে তারা রাজনৈতিক কৌশল পরিবর্তন করেছে। এখন অন্য দলের উপর ভর করে সরকারকে বেকায়দায় ফেলা এবং দেশের বাইরে থেকে সরকারবিরোধী ষড়যন্ত্র করা জামায়াতের রাজনীতির মূল কৌশল যেটি জামায়াত ১৯৭১ সালের পরে নিয়েছিল।

এখন যে সমস্ত ইসলামী উগ্রবাদী সংগঠনগুলো রয়েছে সেগুলো সবই জামায়াতের পৃষ্ঠপোষকতায় পরিচালিত হচ্ছে বলে জানা গেছে।

বিপুল অর্থ-সম্পদ থাকার কারণে জামায়াত-হেফাজতের যে সমস্ত নেতারা বাদ পড়েছেন তাদেরকে এখন পৃষ্ঠপোষকতা প্রদান করছেন। এমনকি হেফাজত যদি শেষ পর্যন্ত নমনীয় অবস্থানে যায় তাহলে নতুন সংগঠনের কথা চিন্তা ভাবনা করছে বলে একাধিক সূত্র নিশ্চিত করেছে।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি