মঙ্গলবার ২৭ জুলাই ২০২১



নতুন ষড়যন্ত্র : জাতীয় পার্টিকে দলে টানছে বিএনপি


বাংলা নিউজ ব্যাংক :
13.07.2021

নিউজ ডেস্ক: জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদের মৃত্যুর দু’বছর পর জাতীয় পার্টির বিভক্তি দৃশ্যমান হয়েছে। জাতীয় পার্টির দৃশ্যমান ফাটলের সুবিধা নিতে ইতোমধ্যে কুপরিকল্পনায় মেতেছে বিএনপি। যারই অংশ হিসেবে জাতীয় পার্টির একাংশের নেতাদের সঙ্গে যোগাযোগও শুরু করেছে বিএনপি। বিভিন্ন দায়িত্বশীল সূত্রের বরাতে এমন তথ্যের সত্যতা সম্পর্কে নিশ্চিত হওয়া গেছে।

একটি সূত্র বলছে, বিএনপির কেন্দ্রীয় কমিটির নির্দেশে রংপুর জেলা বিএনপির সভাপতি সাইফুল ইসলামের নেতৃত্বে একটি দল ইতোমধ্যে রংপুর মহানগর জাতীয় পার্টির সভাপতি ও রংপুর সিটি করপোরেশনের মেয়র মোস্তাফিজার রহমানের সঙ্গে কথা বলেছেন। বিএনপি চাচ্ছে এই সুযোগে জাতীয় পার্টির একটি অংশকে দলের সঙ্গে একীভূত করে বিএনপিকে শক্তিশালী করে তুলতে।

এ প্রসঙ্গে কথা হয় বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়ের সঙ্গে। তিনি বলেন, যদিও দেশের রাজনীতিতে জাতীয় পার্টি বিএনপির শত্রু হিসেবেই পরিচিত। কিন্তু এরপরেও আমরা চাই দলের স্বার্থে জাতীয় পার্টির একটি অংশের সঙ্গে জোট করে নিজেদের শক্তিশালী করতে। এটা দোষের কিছু নয়। সকলেই চাইবেন, নিজের শক্তি বৃদ্ধি করতে। যার অংশ হিসেবেই আমরা জাতীয় পার্টির বিভক্ত অংশের নেতাদের সঙ্গে প্রাথমিক আলোচনা করেছি। তারাও আমাদের প্রস্তাবে রাজি হয়েছেন।

তবে বিষয়টিকে ভিত্তিহীন বলে উড়িয়ে দিয়ে জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জি এম) কাদের বলেন, কোনো ভাবেই আমরা বিএনপির সঙ্গে জোট করবো না। কারণ এই বিএনপি পদে পদে এরশাদকে ভুগিয়েছে। আমরা সেসব দিন এখনো ভুলিনি। যারা এরশাদের আদর্শে বিশ্বাস করেন, তারা বিএনপির সঙ্গে জোট করার চিন্তাও করবেন না।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি