মঙ্গলবার ২৭ জুলাই ২০২১



বিএনপি ভেঙে জাতীয় পার্টির ভিত গড়তে চায় বিদিশা!


বাংলা নিউজ ব্যাংক :
13.07.2021

নিউজ ডেস্ক : জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ মারা গেছেন দুই বছর হতে চলল। কিন্তু বিতর্ক যেন পিছু ছাড়ছে না দলটির। নতুন বিতর্ক এখন এরশাদের সাবেক স্ত্রী বিদিশা সিদ্দিক ও সন্তান এরিককে ঘিরে। ২০১৪ সাল থেকে জাতীয় সংসদে বিরোধী দলের আসনে জাপা। এরশাদ জমানায় (বেঁচে থাকা পর্যন্ত) তাকে এবং জাপাকে ঘিরে নানা নাটকীয়তা দেখেছে দেশবাসী। জাপা ভেঙে কয়েক ভাগ হয়েছে। সম্পর্ক করে বিয়ে করা স্ত্রী বিদিশার সঙ্গে ছাড়াছাড়ির দেড় দশক পেরিয়ে গেলেও এখনো আলোচনা-সমালোচনা চলছেই।

এদিকে, ১৪ জুলাই এরশাদ হোসেনের মৃত্যুর দু বছর পূর্তির এক শোক সভায় রাজনীতিতে সক্রিয় হওয়ার আভাস দিয়েছেন এরশাদের প্রাক্তন স্ত্রী বিদিশা এরশাদ। রাজনীতিতে সক্রিয় হয়ে তিনি জাতীয় পার্টিকে চাঙ্গা করার প্রত্যয় ব্যক্ত করেছেন।

বুধবার (১৪ জুলাই) জাতীয় পার্টিতে এরশাদের বিকল্প কেউ নেই এবং তার অভাব পূরণ করা সম্ভব নয় উল্লেখ করে বিদিশা এরশাদ বলেছেন, উনার (এরশাদ) জন্যই আজকের আমি। আমি তার হাত ধরে রাজনীতিতে এসেছিলাম। আবার ফিরবো। আমি জাতীয় পার্টিতে ফিরলে বিএনপি ভেঙে তাদের নেতাদের দলে নিয়ে আসার সর্বোচ্চ চেষ্টা করবো। বিএনপি তো শেষ। তাই বিএনপির নেতারা এখন দলহারা। তাদের ভালো নেতা কর্মীদের সক্রিয় করতে পারলে জাতীয় পার্টি বিরোধী দল হিসেবে আরও ভালো ভূমিকা পালন করতে পারবে।

তিনি বলেন, এরশাদ সাহেব তার ভাই জিএম কাদেরকে তার জায়গায় বসিয়েছেন, আমি এটিকে স্বাগত জানাই। আশা করবো উনিও এরশাদ সাহেবের মতো সারাদেশ ঘুরবেন, সব নেতাকর্মীদের মূল্যায়ন করবেন।

এদিকে, এরশাদের মৃত্যুর পর গুঞ্জন উঠেছে- বিএনপির ভাইস চেয়ারম্যান শাহ মোয়াজ্জেম হোসেনসহ বেশকিছু বিএনপি নেতা জাতীয় পার্টিতে যোগ দেয়ার প্রস্তুতি নিচ্ছেন। ফলে বিদিশার এমন বক্তব্য অমূলক নয় বলেই মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা।

এ প্রসঙ্গে একজন রাজনৈতিক বিশ্লেষক বলেন, বিএনপির অবস্থা সংকটাপন্ন- তা রাজনৈতিক বাস্তবতা। আর বিএনপির অনেক নেতাই এসেছেন জাতীয় পার্টি থেকে। ফলে অবস্থা বিবেচনায় যদি তারা পুনরায় জাতীয় পার্টিতে ফিরতে চায় তাহলে তা ভেবে অবাক হওয়ার কিছু নেই। এ নিয়ে বিদিশার অগ্রগতি কতদূর তা তার বক্তব্যেই স্পষ্ট হয়ে উঠছে।

এদিকে এ বিষয় সম্পর্কে প্রতিক্রিয়া জানতে চাইলে বিএনপির কোনো নেতাই কিছু বলতে রাজি হননি।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি