মঙ্গলবার ২৭ জুলাই ২০২১
  • প্রচ্ছদ » other important » কেন্দ্রীয় নেতাদের বিএনপি ছাড়ার পর এবার জোট ছাড়ার ইঙ্গিত আ স ম আব্দুর রবের



কেন্দ্রীয় নেতাদের বিএনপি ছাড়ার পর এবার জোট ছাড়ার ইঙ্গিত আ স ম আব্দুর রবের


বাংলা নিউজ ব্যাংক :
13.07.2021

নিউজ ডেস্ক: হঠাৎ বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটি থেকে পদত্যাগ করেন মেজর অবসরপ্রাপ্ত হানিফ এবং কর্নেল অবসরপ্রাপ্ত শাহজাহান। এর এক মাস পার না হতেই হঠকারী সিদ্ধান্ত, সমন্বয়হীনতা এবং অবমূল্যায়নের প্রেক্ষিতে ঐক্যফ্রন্টের কার্যক্রম থেকে নিজেকে গুটিয়ে নিয়েছেন জোটটির অন্যতম সদস্য এবং জেএসডি’র সভাপতি আ স ম আবদুর রব। তিনি মূলত রাজনীতি থেকে অব্যাহতি নেবেন বলে মনস্থির করেছেন।

১৩ জুলাই সাংবাদিকদের সঙ্গে একান্ত আলাপকালে এমন ইঙ্গিত দেন তিনি।

জানা গেছে, আ স ম আবদুর রব ঐক্যফ্রন্টের প্রতিটি কার্যক্রমে অত্যন্ত সক্রিয় ছিলেন। ঐক্যফ্রন্টে যুক্ত হওয়ার পর থেকে তাকে রাজনৈতিক কর্মসূচিতে অত্যন্ত সরব দেখা গেছে। এমনকি যখন জোটের আরেক শরিক- কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী ঐক্যফ্রন্ট ছাড়ার ঘোষণা দিয়েছিলেন, তখনো আ স ম আবদুর রব বিএনপির সঙ্গে ছিলেন। কিন্তু বারবার ড. কামালের জোটের প্রতি অনীহার কারণে শেষমেশ জোট ছাড়ার সিদ্ধান্ত নেন এই বর্ষীয়ান নেতা।

এ প্রসঙ্গে আ স ম আবদুর রব বলেন, বিগত দুই বছর যাবত ঘরে বসে দিন পার করছে বিএনপি নেতারা। এভাবে তো কোনো দল চলতে পারে না। তাই সিদ্ধান্ত নিয়েছি ঐক্যফ্রন্ট ছেড়ে দেয়ার। বর্তমানে আর রাজনীতি করারও কোনো ইচ্ছা নেই।

অপরদিকে, ঐক্যফ্রন্ট ছাড়া নিয়ে বঙ্গবীর কাদের সিদ্দিকী বলেন, জাতীয় ঐক্যফ্রন্ট নামে যে জোট তারা গড়েছিলেন, বর্তমানে তাদের কোনো অস্তিত্ব এখন খুঁজে পাওয়া যাচ্ছে না। জাতীয় কোনো সমস্যাকে তারা তুলে ধরতে পারছে না। এরকম একটি জোট যে আছে তা দেশের মানুষ জানেই না বলেও মন্তব্য করেন তিনি।

এ প্রসঙ্গে রাজনৈতিক বিশ্লেষক এ আরাফাত বলেন, বিএনপিকে রাজপথে ফেরাতে দেশব্যাপী গণসংযোগ চালানো ও শুদ্ধি অভিযান চালানোর বিকল্প নেই। দলের অভ্যন্তরে গণতান্ত্রিক চর্চা শুরু করতে হবে। তৃণমূলের পছন্দের নেতাদের মূল্যায়ন করতে হবে। যদি এমনটি না করে, তবে আসম আব্দুর রবের মতো আরো অসংখ্য নেতা বিএনপির জোট থেকে পদত্যাগ করবেন।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি