মঙ্গলবার ২৭ জুলাই ২০২১
  • প্রচ্ছদ » Lead 1 » ছবি তোলা ও পাশে দাঁড়ানো নিয়ে বিএনপির দু’গ্রুপে সংঘর্ষ, আহত ২৫



ছবি তোলা ও পাশে দাঁড়ানো নিয়ে বিএনপির দু’গ্রুপে সংঘর্ষ, আহত ২৫


বাংলা নিউজ ব্যাংক :
13.07.2021

নিউজ ডেস্ক: নারায়ণগঞ্জের রূপগঞ্জে আগুনে পুড়ে যাওয়া কারখানা পরিদর্শনের সময় কেন্দ্রীয় নেতাদের সঙ্গে ছবি তোলা নিয়ে সংঘর্ষে জড়িয়েছে বিএনপির স্থানীয় পর্যায়ের নেতাকর্মীরা। এতে অন্তত ২৫ জন আহত হয়েছেন। ১৩ জুলাই(মঙ্গলবার) দুপুরে এই ঘটনা ঘটে।

বিশ্বস্ত সূত্রের তথ্যমতে, নারায়ণগঞ্জের সেজান জুস কারখানায় আগুনে পুড়ে ৫২ শ্রমিক নিহত হওয়ার ঘটনায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান ক্ষতিগ্রস্ত কারখানাটি পরিদর্শনে যান। এসময় তার সঙ্গে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা তৈমুর আলম খন্দকার, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানি, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সমাজ কল্যাণবিষয়ক সম্পাদক কামরুজ্জামান রতন, ঢাকা বিভাগ বিএনপি সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম, কেন্দ্রীয় কমিটির সদস্য মোস্তাফিজুর রহমান দিপু, রূপগঞ্জ উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মাহফুজুর রহমান হুমায়ন ও তারাবো পৌর বিএনপির সভাপতি নাসির উদ্দিন উপস্থিত ছিলেন।

দলের কেন্দ্রীয় নেতাদের কাছে পেয়ে আবেগ আপ্লুত হয়ে পড়েন স্থানীয় নেতাকর্মীরা। এসময় ছবি তোলা ও পাশে দাঁড়ানো নিয়ে স্থানীয় বিএনপি নেতা মোস্তাফিজুর রহমান দিপু ভূঁইয়া গ্রুপের নেতাদের সঙ্গে পৌর বিএনপির সভাপতি নাসির উদ্দিন গ্রুপের নেতাকর্মীদের হাতাহাতির ঘটনা ঘটে। পরে তা সংঘর্ষে রূপ নিলে এক পক্ষ আরেক পক্ষের ওপর ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। এতে উভয় পক্ষের কমপক্ষে ২৫ নেতাকর্মী আহত হয়েছেন বলে জানা গেছে।

বিষয়টি সম্পর্কে জানতে বাংলানিউজ ব্যাংকের পক্ষ থেকে যোগাযোগ করা হয় বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খানের সঙ্গে। তিনি এই প্রতিবেদককে বলেন, ঘটনা তেমন কিছু নয়। ছবি তোলা নিয়ে হালকা উত্তেজনার সৃষ্টি হয়েছিলো, পরে তা আবার স্বাভাবিক হয়ে গেছে।

রাজৈনৈতিক পর্যবেক্ষকরা অবশ্য বলছেন ভিন্ন কথা। তাদের ভাষ্য, এই সংঘর্ষের ঘটনাই প্রমাণ করে বিএনপিতে কোন্দল চরমে। তাই হোক সেটা কেন্দ্র কিংবা তৃনমূল। আর এ কারণেই দিনকে দিন রাজনৈতিক অঙ্গণ থেকে ছিটকে পড়ছে দলটি। কারণ, যার ঘরই ঠিক নেই, সে কিভাবে জনগণকে সামলাবে, তাদের ভালো রাখবে। আর এর পেছনে অদ্বিতীয়ভাবে দায়ী দলের স্বৈরাচারী কর্তা তারেক রহমান। তার জন্যই আজ দলের এই হাল।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি