মঙ্গলবার ২৭ জুলাই ২০২১
  • প্রচ্ছদ » Lead 4 » খালেদার টিকার নিবন্ধনে হতাশ বিএনপি নেতারা



খালেদার টিকার নিবন্ধনে হতাশ বিএনপি নেতারা


বাংলা নিউজ ব্যাংক :
14.07.2021

নিউজ ডেস্ক: বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া করোনাভাইরাসের টিকা নেয়ার জন্য নিবন্ধন করেছেন। এ খবরে মুষড়ে পড়েছেন দলের নেতারা। দীর্ঘদিন ধরে করোনা টিকার বিরুদ্ধে অপপ্রচার চালিয়ে যাওয়া বিএনপির নেতারা খালেদার টিকা নেয়ার খবর শুনে ভীষণ হতাশ হয়েছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক বিএনপির কয়েকজন নেতা জানিয়েছেন, সরকার টিকা নিয়ে আসার পর থেকেই বিএনপি এর সমালোচনায় মুখর ছিল। খালেদা জিয়া টিকা নিলে এ বিষয়ে আর কথা বলা যাবে না। এতে আমাদের একটা ইস্যু কমে গেল।

জানা গেছে, ৯ জুলাই ‘সুরক্ষা’ ওয়েবসাইটে গিয়ে টিকার জন্য নিবন্ধন ফরম পূরণ করেছেন খালেদা জিয়া। টিকার জন্য বিএনপি প্রধানের নিবন্ধন করার তথ্য নিশ্চিত করেছেন দলের ভাইস চেয়ারম্যান ও খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসকদের অন্যতম ডা. এ জেড এম জাহিদ হোসেন। তিনি বলেন, ম্যাডাম (খালেদা জিয়া) মহাখালীর ন্যাশনাল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট অ্যান্ড হাসপাতালে টিকা নেবেন।

এদিকে এ খবর শুনে ভেঙে পড়েছেন দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী। নাম প্রকাশে অনিচ্ছুক তার ঘনিষ্ঠ এক স্বজন রিজভীর বরাত দিয়ে বলেন, এতদিন ধরে রাত-দিন একাকার করে করোনা টিকার বিরুদ্ধে বললাম। নিজে আক্রান্ত হয়ে এক মাসের বেশি হাসপাতালে ভর্তি ছিলাম, তাও টিকা নেইনি। এমনকি রিজভী সাহেব ঘোষণাও দিয়েছিলেন, করোনায় আক্রান্ত হয়ে মরে গেলেও তিনি এ টিকা নেবেন না। এখন ম্যাডাম টিকার জন্য নিবন্ধন করে আমাদের কথা বলার জায়গা বন্ধ করে দিলেন।

তিনি আরো বলেন, এমনিতেই গত এক যুগ ধরে আমরা রাজনীতিতে তেমন কিছু করতে পারিনি। করোনা আমাদের জন্য আশীর্বাদ হয়ে এসেছিল। সরকারকে বিপদে ফেলতে এটাই ছিল মোক্ষম হাতিয়ার। এখন জীবনের ভয়ে ম্যাডাম টিকা নেবেন, এর ফলে আমাদের গুরুত্বপূর্ণ ইস্যু হাতছাড়া হয়ে গেল।

রাজনৈতিক বিশ্লেষকদের মতে, বিশ্বব্যাপী করোনা ছড়িয়ে পড়লে বাংলাদেশেও এ ভয়াবহ ভাইরাস আঘাত হানবে, সেজন্য সরকার আগে থেকেই প্রস্তুতি নেয়া শুরু করে। টিকা আবিষ্কারের পরই সরকার দেশে টিকা আনতে বিভিন্ন জায়গায় তৎপরতা শুরু করে। আর দেশের এ বিপদের সময় জনগণের পাশে না থেকে সরকারের বিরুদ্ধে অপপ্রচার শুরু করে বিএনপি-জামায়াত।

তারা আরো বলেন, বিএনপি শুরু থেকেই করোনা নিয়ন্ত্রণে সরকারের ঘোষিত লকডাউন ও টিকার বিরুদ্ধে অপপ্রচার করছে। টিকা নিলে জনগণ মারা যাবে, এমন ঘৃণ্য মিথ্যাচারও করেন দলের নেতারা। এখন সে দলের নেতারাই একে একে টিকা নিচ্ছেন। সর্বশেষ বিএনপি প্রধান খালেদা জিয়া টিকা নেয়ার নিবন্ধন করায় বেকায়দায় পড়েছেন বিএনপির নেতারা।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি