মঙ্গলবার ২৭ জুলাই ২০২১
  • প্রচ্ছদ » Lead 2 » রূপগঞ্জে অগ্নিকাণ্ডের ঘটনায় রাজনৈতিক বিদ্বেষ ছড়াচ্ছে বিএনপি



রূপগঞ্জে অগ্নিকাণ্ডের ঘটনায় রাজনৈতিক বিদ্বেষ ছড়াচ্ছে বিএনপি


বাংলা নিউজ ব্যাংক :
14.07.2021

নিউজ ডেস্ক : করোনাকালীন সময় মুখ থুবড়ে বাসায় পড়ে থাকা বিএনপির কোনো ইস্যু না থাকায় এবার নারায়ণগঞ্জের রূপগঞ্জে হাশেম ফুড বেভারেজ কোম্পানির জুস কারখানার অগ্নিকাণ্ডের ঘটনা নিয়ে রাজনীতি করে দেশবাসীর মধ্যে সরকারবিরোধী মনোভাব গড়ে তোলার অপপ্রয়াস চালাচ্ছে। রাজনীতির মাঠে জনগণের কাছে প্রত্যাখ্যাত হয়ে এবার ট্র্যাজিক ঘটনার লাশ ও লাশের আত্মীয় স্বজনদের টার্গেট করে রাজনীতির নামে বিষবাষ্প ছড়ানোর চেষ্টাকে ঘৃণ্য পাঁয়তারা বলছেন রাজনৈতিক বিশ্লেষকরা। পাশাপাশি সাধারণ মানুষদের বিএনপির এ হেন উদ্দেশ্যপ্রণোদিত অপপ্রচার ও গুজব থেকে সচেতন থাকারও পরামর্শ দিয়েছেন তারা।

বিভিন্ন গণমাধ্যমের বরাতে জানা যায়, ৯ জুলাই দিবাগত রাতে রূপগঞ্জের জনবহুল এলাকায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। অগ্নিকাণ্ডের পর ফায়ার সার্ভিস দীর্ঘ ১০ ঘণ্টার বেশি সময় চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনে। ঘটনার পর সরকারের সংশ্লিষ্ট মহল নিরলসভাবে কাজ করে যাচ্ছে। আহতদের দ্রুত চিকিৎসা, পুনর্বাসন, নিহতদের পরিবারকে আর্থিক সহায়তা প্রদানসহ সম্ভাব্য সব কিছুই করছে। তবে অনাকাঙ্ক্ষিত এমন ঘটনাকে নিয়ে রাজনীতি করে ফায়দা লুটে নেয়ার অপচেষ্টা করছে বিএনপি। অগ্নিকাণ্ডের ঘটনায় আহত-নিহত পরিবারের সদস্যসহ দেশবাসীকে সরকারের বিরুদ্ধে লেলিয়ে দিয়ে দেশকে অস্থিতিশীল করার চেষ্টা করছে বিএনপির নেতৃত্বাধীন কিছু কুচক্রী মহল।

অগ্নিকাণ্ডের বিষয়টিকে দুঃখজনক দাবি করে বিএনপির লাশের রাজনীতির অপচেষ্টায় ক্ষোভ প্রকাশ করে একজন রাজনৈতিক বিশ্লেষক বলেন, বিএনপি রাজপথের রাজনীতিতে পরাস্ত হয়ে এখন লাশের রাজনীতি করে আনন্দ খোঁজার অপপ্রয়াসে লিপ্ত। জাতির দুর্যোগপূর্ণ মুহূর্তে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে সহযোগিতা না করে দোষারোপের খেলায় মেতেছে বিএনপি-জামায়াত চক্র। এ চরিত্র তাদের নতুন নয়। এর আগেও এমন অনেক ঘটনায় তারা রাজনীতি করার চেষ্টা করেছে। জনগণকে এমন অপতৎপরতায় সচেতন হওয়ার জন্য আহ্বান জানাচ্ছি।

তিনি আরো বলেন, অগ্নিকাণ্ডের এই ঘটনায় সরকার সর্বাত্মক চেষ্টা চালিয়ে ক্ষয়-ক্ষতি নিরূপণ করে এমন অনাকাঙ্ক্ষিত দুর্ঘটনাগুলো রুখে দেয়ার চেষ্টা করছে। রাজনীতিতে যখন ক্ষমতার লোভ প্রিয় হয়ে ওঠে তখন মানুষ বিবেক-বুদ্ধিহীন হয়ে পড়ে। বিএনপি-জামায়াতের অবস্থাও তাই হয়েছে।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি