মঙ্গলবার ২৭ জুলাই ২০২১
  • প্রচ্ছদ » other important » রূপগঞ্জের অগ্নিকাণ্ডের দায় বিএনপিকে দিলেন ডা. জাফরুল্লাহ



রূপগঞ্জের অগ্নিকাণ্ডের দায় বিএনপিকে দিলেন ডা. জাফরুল্লাহ


বাংলা নিউজ ব্যাংক :
14.07.2021

নিউজ ডেস্ক: জাতীয় ঐক্যফ্রন্টের নেতা ও গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী নারায়ণগঞ্জ রূপগঞ্জে হাশেম ফুড বেভারেজ কোম্পানির জুস কারখানায় আগুন লাগার ঘটনায় বিএনপিকে দায়ী করেছেন। বুধবার (১৪ই জুলাই) সামাজিক যোগাযোগ মাধ্যমে চলা এক টক শোতে তিনি অগ্নিকাণ্ডের দায় বিএনপির বলে জানান।

ডা. জাফরুল্লাহ বলেন, ১৯৯০ সালে ১৭ ডিসেম্বর সর্বপ্রথম সারেকা গার্মেন্টসে অগ্নিকাণ্ডের ঘটনায় নিহত হয় ২৭ জন। যা ছিলো বিএনপি শাসনামলের ঘটনা। এসময় যদি তারা একটা উপযুক্ত ব্যবস্থা গ্রহণ করতো, তবে আজ আমাদের এমন দিন দেখতে হতো না। এছাড়া ১৯৯৫ সালে ইব্রাহিমপুরে লুসাকা অ্যাপারেলে মারা গেলো ১০ জন, তাদের প্রথমবারের শাসনামলে ঢাকার তাহিদুল ফ্যাশনে ১৪ জন ও সানটেক্স লিমিটেড কারখানায় ১৪ জন। এছাড়া তারা দ্বিতীয় মেয়াদে ক্ষমতায় আসার পর, ২০০১ সালে মিরপুরে মিকো সুয়েটারে ২৪ জন এবং ২০০৪ সালে মিসকো সুপারমার্কেট কমপ্লেক্সে ৯ জন। কিন্তু বিএনপি তখন কোনো ব্যবস্থা করেছে বলে আমার জানা নেই। আর এই কারণে নারায়ণগঞ্জের রূপগঞ্জ এলাকার ঘটে যাওয়া অগ্নিকাণ্ডের ঘটনার দায় বিএনপি এড়াতে পারে না।

তবে ডা. জাফরুল্লাহর মতের সঙ্গে খানিকটা দ্বিমত পোষণ করে বিএনপি স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার জমির উদ্দিন সরকার বলেন, বিএনপির সময়ে অসংখ্য এলাকায় আগুন লেগেছে, এটা সত্যি। কিন্তু এ কারণে বিএনপিকে দায়ী করা যাবে না। যেকোনো বিষয় বিএনপিকে দায়ী করা বর্তমানে মানুষের স্বভাবে পরিণত হয়ে গিয়েছে। বিএনপি-জামায়াত শাসনামলে দুর্নীতি হয়েছে, সন্ত্রাসী কার্যকলাপ হয়েছে, পেট্রোল বোমা হামলা, সংখ্যালঘুদের ওপর অত্যাচারও হয়েছে কিন্তু এসব অতীতের ঘটনা। বর্তমানে আমরা অনেক বেশি পরিপক্ব দল। স্বীকার করছি, এসব হয়েছে। যার পরিণাম আমরা বর্তমানে ভোগ করছি। আর এ কারণেই অতীত থেকে শিক্ষা নিয়ে আমরা ভবিষ্যতে দেশের কাজে নিয়োজিত থাকবো। তাই সাধারণ মানুষের কাছে অনুরোধ থাকবে, আপনারা আমাদের অতীতের ঘটনা ভুলে যান। ২০২৫ সালে ক্ষমতায় আসার সুযোগ করে দিন। তখন দলের কেউ যদি দুর্নীতিতে জড়ায় তবে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

বিএনপি শাসনামলে যে পরিমাণ দুর্নীতি করেছে তা সাধারণ মানুষ ভুলতেই পারছে না। যার কারণে মানুষ বিএনপির প্রতি আস্থা হারিয়েছে। দেশের বড় কোনো দুর্ঘটনা ঘটলেও সাধারণ মানুষ আওয়ামী সরকারকেই সমর্থন করে। কারণ আওয়ামী লীগের উন্নয়ন দৃশ্যমান। আর এ কারণেই হাশেম ফুড বেভারেজ কোম্পানির জুস কারখানায় অগ্নিকাণ্ডের জন্যও বিএনপিকে দায়ী করছেন ডা. জাফরুল্লাহ চৌধুরীসহ একাধিক রাজনীতিবিদ।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি