মঙ্গলবার ২৭ জুলাই ২০২১
  • প্রচ্ছদ » Lead 1 » তারেকের কথায় ঢাকা মহানগর ছাত্রদলের কমিটি, ক্ষুব্ধ খালেদা!



তারেকের কথায় ঢাকা মহানগর ছাত্রদলের কমিটি, ক্ষুব্ধ খালেদা!


বাংলা নিউজ ব্যাংক :
15.07.2021

নিউজ ডেস্ক: বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে না জানিয়ে সৌদি আরবে কমিটি গঠনের পর আবারও একইভাবে ঢাকা মহানগর ছাত্রদলের কমিটি ঘোষণা করা হলো। তারেক রহমানের নির্দেশনায় এই কমিটি গঠন করেছেন সংগঠনের সভাপতি ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল। খবরটি শুনে বেজায় চটেছেন বিএনপি নেত্রী। বলছেন, তারেকের এত বড় সাহস কোথা থেকে হয়? সে যা খুশি তাই করবে? আমাকে জানানোর ন্যূনতম প্রয়োজনটুকুও বোধ করবে না?

বিশ্বস্ত সূত্রের তথ্যমতে, সরকারের মহানুভবতায় গত বছরের ২৫ মার্চ বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়ার কারামুক্তির পর থেকেই তারেক রহমানের সঙ্গে তার নীরব রেষারেষি চলে আসছে। তারই ধারাবাহিকতায় দলের বেশিরভাগ সিদ্ধান্ত এখন স্বৈরাচারীভাবে তারেকই নেন। গর্ভধারিণী মা ও দলীয় চেয়ারপারসনকে জানানোর প্রয়োজনটুকুও বোধ করেন না। ব্যতিক্রম হলো না এবারও। তাকে না জানিয়ে দেয়া হলো ঢাকা মহানগর ছাত্রদলের চারটি ইউনিটের কমিটি। এতে ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক করা হয়েছে জসিম সিকদার রানাকে, সদস্য সচিব রুহুল আমিন সোহেল। দক্ষিণে আহ্বায়ক শাহ আলম (পাভেল সিকদার), সদস্য সচিব হয়েছেন নিয়াজ মাহমুদ নিলয়। পূর্বে আহ্বায়ক করা হয়েছে শেখ খালিদ হাসান জ্যাকিকে, সদস্য সচিব আল আমিন এবং পশ্চিমে মহসিন সিদ্দিকী রনি হয়েছেন আহ্বায়ক ও সদস্য সচিব আশরাফুল হোসেন মামুন।

খালেদার বিনা অনুমতিতে কমিটি গঠনের নেপথ্যে ‘ভিন্ন কারণ’ রয়েছে উল্লেখ করে বিএনপির একটি সূত্র বলছে, তারেক রহমান মূলত মোটা অংকের টাকার বিনিময়ে অযোগ্য-অদক্ষদের দিয়ে এই কমিটি ঘোষণা করেছেন। তাই তিনি চাননি কোনভাবেই এই খবর দলীয় নেত্রীর কানে না পৌঁছাক। কিন্তু সত্য কি আর চাপা থাকে? ১৪ জুলাই (বুধবার ) রাতে ছাত্রদলের পক্ষ থেকে সংবাদ বিজ্ঞপ্তি দেওয়ার পরপরই ফোন করে খালেদাকে বিষয়টি জানান দলীয় মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তবে এ বিষয়ে বাংলানিউজ ব্যাংকের পক্ষ থেকে তার কাছে জানতে চাওয়া হলে তিনি বলেন, আমি কেন বলতে যাবো? ম্যাডাম (খালেদা জিয়া) অন্য কোন মাধ্যমে হয়তো জেনে থাকবেন। কারণ, তার সোর্সের অভাব নেই।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক খালেদাপন্থী নেতা এই প্রতিবেদককে বলেন, ম্যাডামের (খালেদা জিয়ার) বিশ্বাসের সঙ্গে মীরজাফরি করলেন তারেক। কারণ, তাকে অনেক ভরসা করে সবকিছু দেখভালের দায়িত্ব দিয়েছিলেন তিনি। আর আজ তাকেই আড়াল করে সবকিছু গ্রাসের অপচেষ্টা তারেকের? ভাবতেই কষ্ট হয়। তবে হ্যাঁ, এর ফল তিনি পাবেন। কারণ, পাপ বাপকেও ছাড়ে না।

এ ব্যাপারে নিজের অবস্থান পরিষ্কার করতে কেন্দ্রীয় ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকন বলেন, আমি তারেক রহমানের নির্দেশনা মোতাবেক কমিটি ঘোষণা করেছি। এর বাইরে কিছু করার এখতিয়ার আমার নেই। আর তিনি ম্যাডামের (খালেদা জিয়া) অনুমতি নিয়েছেন কিনা, সেটা আমি জানিনা। জানতে পারলে আপনাদেরকে জানাবো।

রাজনৈতিক বিজ্ঞজনরা বলছেন, দীর্ঘদিন ধরেই দলের নেতৃত্ব নিয়ে ভেতরে ভেতরে দ্বন্দ্ব চলছে খালেদা-তারেকের। এ ক্ষেত্রে তারেক কোনভাবেই চান না, তার মা পুনরায় দলের হাল ধরুক। তাই তিনি বিভিন্নভাবে খালেদাকে অবহেলা করে আসছিলেন। সর্বশেষ তাকে না জানিয়ে ঢাকা মহানগর ছাত্রদলের কমিটি ঘোষণাও তার অবিচ্ছেদ্য অংশ। এ থেকে সহজেই অনুমেয়, মা-ছেলের দ্বন্দ্বে অচিরেই যাদুঘরের রাজনৈতিক দলে পরিণত হচ্ছে বিএনপি। যার অনেকটাই আজ দলীয় অনৈক্যে দৃশ্যমান।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি