মঙ্গলবার ২৭ জুলাই ২০২১
  • প্রচ্ছদ » other important » তারেকের অপমানের কড়া জবাব : নতুন দল খুলছেন জমির উদ্দিন



তারেকের অপমানের কড়া জবাব : নতুন দল খুলছেন জমির উদ্দিন


বাংলা নিউজ ব্যাংক :
15.07.2021

নিউজ ডেস্ক : বিএনপির ব্রাত্য ও সমালোচিত নেতাদের নিয়ে নতুন দল গঠন করতে যাচ্ছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ও স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার জমির উদ্দিন সরকার। বিশ্বস্ত সূত্রে জানা গেছে, বাংলাদেশ মেজরিটি পার্টি (বিএমপি) নামের ওই নতুন রাজনৈতিক দলের প্রচারণা ও জনসমর্থনের জন্য তারা অচিরেই মাঠে নামবেন।

করোনাভাইরাসকে অজুহাত হিসেবে কাজে লাগিয়ে দেড় বছর যাবত আন্দোলন না করে ঘরে বসে থাকায় বিএনপির একাংশ এর থেকে পরিত্রাণ চাইছে। যার কারণে দলের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার এবং মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ বেশ কয়েকজন সিনিয়র নেতা নতুন দল তৈরির সিদ্ধান্ত নিতে চাচ্ছেন বলে জানা যায়।

সম্প্রতি এ নিয়ে গুলশান কার্যালয়ে মির্জা ফখরুলের সঙ্গে তর্কও হয়েছে দলটির একাধিক সিনিয়র নেতার। পরবর্তীতে দলটির খালেদাপন্থী নেতাদের অনুসন্ধানে কিছু নেতাদের বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগ প্রমাণিত হয়। কিন্তু দুর্নীতি মামলায় খালেদা জিয়া অবরুদ্ধ থাকার কারণে ওইসব নেতাদের বিরুদ্ধে পদক্ষেপ গ্রহণ আপাতত স্থগিত রাখা হয়েছে। তবে মির্জা ফখরুলপন্থী নেতাদের দিকে কড়া নজর রাখা হচ্ছে বলে জানা গেছে। কারণ বিএনপিকে ভাঙ্গার পরিকল্পনা রুখতে সব রকমের প্রচেষ্টা করবেন তারেক রহমান।

এদিকে, খালেদা জিয়ার কারাদণ্ডের পর তার জামিন বিষয়ে এবং সরকারে গুরুত্বপূর্ণ একজন ব্যক্তির সঙ্গে জমির উদ্দিন সরকারের গোপন সাক্ষাতের কথা তারেক রহমান জেনে গেলে গত ১২ জুলাই লন্ডন থেকে জমির উদ্দিন সরকারকে ফোন করে তার মতো নেতাদের দল থেকে গলা ধাক্কা দিয়ে বের করে দেয়ার হুমকি দেন তিনি। এতে জমির উদ্দিন সরকার একজন নেতার কাছে দুঃখ প্রকাশ করে তারেকের সঙ্গে রাজনীতি না করার সিদ্ধান্তের কথা উল্লেখ করেন।

সূত্র জানায়, সর্বশেষ জমির উদ্দিন সরকারের ঘটনাকে কেন্দ্র করে বিভিন্ন সময়ে দলের মধ্যে থেকে সমালোচিত নেতারা একত্রিত হয়ে বৈঠকে বসেন। যেখানে বাংলাদেশ মেজরিটি পার্টি নামের একটি নতুন রাজনৈতিক দল করার সিদ্ধান্ত গ্রহণ করেন মির্জা ফখরুল, জমির উদ্দিনসহ সিনিয়র নেতৃবৃন্দ। দলটির কর্মপরিকল্পনা ঠিক না হলেও আপাতত যৌথভাবে প্রধান হয়ে কাজ করবেন মির্জা ফখরুল এবং জমির উদ্দিন সরকার বলে বৈঠকে সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি