মঙ্গলবার ২৭ জুলাই ২০২১



তারেক রহমানকে বিএনপির দায়িত্ব বুঝিয়ে দিতে বললেন ডা. জাফরুল্লাহ


বাংলা নিউজ ব্যাংক :
15.07.2021

নিউজ ডেস্ক : বেগম জিয়ার জীবদ্দশায় বিএনপিকে গুছিয়ে নিয়ে রাজনীতির ময়দানে ফিরিয়ে আনতে দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে বিশেষ পরামর্শ দিয়েছেন ডা. জাফরুল্লাহ চৌধুরী। বিএনপিপন্থী এই বুদ্ধিজীবী এরশাদের মৃত্যুর দুই বছর পর বর্তমান জাতীয় পার্টির সম্ভাব্য সংকট অনুধাবন করে বেগম জিয়া বেঁচে থাকতেই বিএনপির চলমান সংকট নিরসনের দৃষ্টিপাত করতেও অনুরোধ করেন তিনি।

ডা. জাফরুল্লাহ চৌধুরী সঙ্গে আলাপ করে বিষয়গুলোর সম্পর্কে জানা গেছে।

১৫ জুলাই দেশের সার্বিক পরিস্থিতিতে বিএনপির করণীয় বিষয়ে জানতে চাইলে গণস্বাস্থ্য কেন্দ্রের এই প্রতিষ্ঠাতা বলেন, জাতীয় পার্টির চেয়ারম্যানের মৃত্যুর দু বছর পর দলটি ভেঙে তছনছ হয়েছে। জি এম কাদের ও রওশন এরশাদের মাঝে দলের নেতৃত্ব নিয়ে সংঘাত অবশ্যম্ভাবী হয়ে পড়েছে। তাই সার্বিক দিকে বিবেচনা করে আমি তারেক রহমানকে বলবো, বেগম জিয়ার জীবদ্দশায় বিএনপির দায়-দায়িত্ব, দেনা-পাওনা বুঝে নিন। বেগম জিয়াকে রাজনীতিতে ফেরানোর চিন্তা-ভাবনা বাদ দিন। সময় থাকতে বিএনপির আগাছা-জঞ্জাল পরিষ্কার করুন। না হলে জাতীয় পার্টির মতো কোন্দলে দল ভেঙ্গে একাধিক উপদল সৃষ্টির চরম সম্ভাবনা রয়েছে।

তিনি আরো বলেন, বিএনপিকে এখন থেকে বেগম জিয়াকে ছাড়াই যাবতীয় পরিকল্পনা গ্রহণ করতে হবে। সেক্ষেত্রে তারেক রহমানকে দলে বেগম জিয়ার জায়গা নিতে হবে। শুধু জায়গা নিলেই হবে না, বেগম জিয়ার মতো বিচক্ষণতারও পরিচয় দিতে হবে। সেজন্য তারেকের উচিত হবে, প্যারোলে মুক্তি নিয়ে বেগম জিয়াকে লন্ডনে নিয়ে গিয়ে তার কাছ থেকে হাতে কলমে রাজনীতি শেখাটা। গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিতে তারেক এখনও পরিপক্বতা অর্জন করতে পারেননি। রাজনীতিতে তারেকের অনেক কিছু শেখার বাকি আছে।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি