মঙ্গলবার ২৭ জুলাই ২০২১
  • প্রচ্ছদ » Lead 3 » বিএনপির রূপগঞ্জে অগ্নিকাণ্ডের মানববন্ধনে পাশে নেই জমির উদ্দিনপন্থীরা



বিএনপির রূপগঞ্জে অগ্নিকাণ্ডের মানববন্ধনে পাশে নেই জমির উদ্দিনপন্থীরা


বাংলা নিউজ ব্যাংক :
16.07.2021

নিউজ ডেস্ক : নারায়ণগঞ্জের রূপগঞ্জের সেজান ফুড এন্ড বেভারেজের কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়ের নেতৃত্বে হওয়া মানববন্ধন দলের সকল নেতৃস্থানীয় পর্যায়ের সকল নেতা উপস্থিত ছিলেন। তবে মানববন্ধনে খালেদার কাছের আইনজীবী খ্যাত জমির উদ্দিন সরকার, অ্যাডভোকেট জয়নাল আবেদীন ফারুক, ব্যারিস্টার কায়সার কামালরা উপস্থিত না থাকায় নতুন করে সমালোচনা শুরু হয়েছে দলের অভ্যন্তরে। বলা হচ্ছে, আইনজীবীদের কোন্দলের কারণেই বেগম জিয়ার মুক্তিতে বিএনপি পিছিয়ে পড়েছে। দলীয় আইনজীবীদের কোন্দল, অবিশ্বাস ও আস্থাহীনতার কারণে নেত্রীর মুক্তি নিয়ে দলের অভ্যন্তরে হতাশা সৃষ্টি হয়েছে বলেও জানা গেছে।

ব্যারিস্টার জমির উদ্দিন সরকারের অনুপস্থিতির বিষয়ে ক্ষোভ প্রকাশ করে বিএনপিপন্থী আইনজীবী ও চেয়ারপারসনের উপদেষ্টা তৈমুর আলম খন্দকার বলেন, ম্যাডাম জিয়ার মুক্তির আন্দোলন নিয়ে যে যার জায়গা থেকে আওয়াজ তুলছে। আমরা সাধ্যমতো চেষ্টা করছি ম্যাডাম জিয়ার মুক্তির জন্য সরকারকে ম্যাসেজ দিতে। তাই আমরা আজকে মানববন্ধন করেছি। কিন্তু জমির উদ্দিন সরকারের কারণে কায়সার কামাল, জয়নাল আবেদীন ফারুক ও অন্যান্যরা সেখানে উপস্থিত হননি। বিষয়টি দুঃখজনক।

তিনি আরো বলেন, আমার সাথে জমির উদ্দিন সাহেবের একটু মনোমালিন্য চলছে। রাজনীতিতে মতপার্থক্য থাকতে পারে, কিন্তু সংকটকালীন সময়ে জমির উদ্দিনের এমন অভিমানসুলভ অপরাজনীতি বেমানান। আসলে আইনজীবীদের দুর্বলতা, অনৈক্যের কারণে বিএনপি রাজবন্দীদের মুক্ত করতে ব্যর্থ হচ্ছে। শুধু তাই নয়, কারাবন্দী হাজার হাজার নেতাদেরও উপযুক্ত আইনি সহযোগিতা দিতে পারছেন না আইনজীবীরা। যা হতাশাজনক।

এদিকে মানববন্ধনে অনুপস্থিতির বিষয়ে জানতে ফোন করলে ব্যারিস্টার জমির উদ্দিন সরকার বলেন, জরুরি কাজ থাকায় সেখানে উপস্থিত হতে পারিনি। আর আমিও তো বেগম জিয়ার মামলা নিয়েই কাজ করছি। এটাও আন্দোলনের একটা অংশ। সুতরাং মানববন্ধনে না দাঁড়ালেই দলের প্রতি আনুগত্যের অভাব থাকে- এমন অভিযোগ সত্য নয়। রাজনীতিতে অমূলক অভিযোগের কোনো স্থান নেই।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি