মঙ্গলবার ২৭ জুলাই ২০২১
  • প্রচ্ছদ » Lead 3 » কেন্দ্রীয় নেতাদের দ্বারা নিগৃহীত মির্জা ফখরুল



কেন্দ্রীয় নেতাদের দ্বারা নিগৃহীত মির্জা ফখরুল


বাংলা নিউজ ব্যাংক :
16.07.2021

নিউজ ডেস্ক : করোনাকালীন সময় দলকে ঘুম পাড়ানো এবং খালেদা মুক্তি আন্দোলনে ব্যর্থতার জন্য বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলামকে ভণ্ড ও প্রতারক বলে আখ্যায়িত করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। ১৪ জুলাই নিজ বাসা থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে চলা এক টক শোতে তিনি মির্জা ফখরুলকে ভণ্ড বলে আখ্যায়িত করেন।

এদিকে বিএনপি সূত্র থেকে জানা যায়, খালেদা জিয়া যাতে অবরুদ্ধ অবস্থা থেকে সহজে মুক্ত হতে না পারেন সেজন্য তারেক রহমানের নির্দেশ মেনে করোনার অজুহাত দিয়ে আন্দোলনের পথে অগ্রসর হচ্ছেন না মির্জা ফখরুল। আর একারণে দলের মধ্যে তৈরি হয়েছে চরম বিশৃঙ্খলা। বিভক্ত বিএনপির খালেদাপন্থী অংশ চাইছে দ্রুততম সময়ের মধ্যে আন্দোলন জোরদার করে নেত্রীকে মুক্ত করতে। আর অপরাংশ চাইছে খালেদা জিয়ার অবসর ঘোষণার মাধ্যমে তার সন্তান তারেক রহমানের হাতে দলের নেতৃত্বের ভার ছেড়ে দিতে। এনিয়ে দলের অভ্যন্তরে তৈরি হয়েছে চরম বিভেদ। বিশেষ করে উভয়পক্ষের নেতাকর্মীদের মধ্যে বেশ কয়েকবার দলীয় কার্যালয়ে হাতাহাতির ঘটনা পর্যন্তও ঘটছে ।

বিভেদ প্রসঙ্গে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীর আন্দোলন-কর্মসূচির বিষয়ে মিথ্যা সান্ত্বনা দিয়ে দলের নেতাকর্মীদের সাথে প্রতারণার আশ্রয় নিচ্ছেন। তিনি খালেদামুক্তি আন্দোলনে ভূমিকা না রেখে তারেক রহমানের এজেন্ডা বাস্তবায়নের জন্য কাজ করছেন। যা সম্পূর্ণ অনৈতিক।

গয়েশ্বর চন্দ্র রায় বলেন বলেন, বিএনপির কার্যালয়কে ফখরুল সাহেব এক অর্থে সন্ত্রাসীদের ঘর বানিয়ে ফেলেছেন। সেখানে সবাই ঘরের শত্রু বিভীষণ হয়ে আবির্ভূত হয়েছেন।

সূত্র বলছে, খালেদাপন্থী নেতাকর্মীদের কার্যালয়ে আসতে বাধা দেয়া হচ্ছে বলেও একটি গুঞ্জন চাউর হয়েছে। বলা হচ্ছে, এসবের পেছনে তারেক রহমানের ইন্ধন রয়েছে। দলে ক্ষমতার পূর্ণ-নিয়ন্ত্রণ নেয়ার জন্য তারেক রহমান নিয়মিত ফখরুলের সাথে যোগাযোগ করছেন। অপরদিকে বিএনপির বাকি নেতৃবৃন্দের সাথে তারেক রহমান যোগাযোগ রাখার প্রয়োজন বোধও করছেন না। যা দলীয় সংবিধান পরিপন্থী।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি