মঙ্গলবার ২৭ জুলাই ২০২১
  • প্রচ্ছদ » Lead 3 » সরকারের সঙ্গে সমঝোতার চেষ্টা করেছেন বিএনপির নীতিনির্ধারকরা



সরকারের সঙ্গে সমঝোতার চেষ্টা করেছেন বিএনপির নীতিনির্ধারকরা


বাংলা নিউজ ব্যাংক :
18.07.2021

নিউজ ডেস্ক: বিএনপির নীতিনির্ধারকরা সরকারের সঙ্গে কয়েকবার সমঝোতার চেষ্টা করেছেন। তবে আশানুরূপ কোনো সাড়া পাননি।সূত্র মারফত জানা যায়, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান লন্ডনে বসে আয়েশি জীবনযাপন করছেন। আর এর পেছনে ব্যয় হচ্ছে বিপুল পরিমাণ অর্থ। সেই অর্থের জোগান দিতে তিনি পদ ও মনোনয়ন বাণিজ্য করে মোটা অংকের অর্থ হাতিয়ে নিচ্ছেন।

আরো উল্লেখ্য, এই পদ ও মনোনয়ন বাণিজ্য করতে গিয়ে তিনি অনেক যোগ্য ও ত্যাগী নেতাকে পদ ও মনোনয়ন-বঞ্চিত করছেন। এর ফলে দলের মধ্যে বিভক্তি চরম আকার ধারণ করেছে। উপরন্তু রয়েছে দলের জ্যেষ্ঠ নেতাদের ‘গা-ছাড়া’ মনোভাব। তারা দলের চেয়ে নিজের ব্যবসা-বাণিজ্য নিয়ে ব্যস্ত সময় পার করছেন।

এসব কারণে বিএনপির সাংগঠনিক দুর্বলতা এখন তুঙ্গে। মিছিল-মিটিং-সমাবেশ বলে আর কিছুই নেই দলটির। এর ফলে অনেকটা অলস সময় পার করছেন দলের তৃণমূল থেকে কেন্দ্রীয় নেতারা।

তৃণমূলের বিএনপি কর্মীরা জানান, বিএনপির স্থানীয় কার্যালয়গুলোতে কোনো কার্যক্রম নেই, নেই ইউনিয়ন পর্যায়েও দলকে পুনর্গঠনের কোনো উদ্যোগ। সীমাহীন অবসরে কাটে তাদের সময়।

নেতাকর্মীদের ভাষ্য, খালেদা জিয়া দায়িত্বে থাকলে অন্তত রাজনৈতিক কর্মসূচি ডাকা হতো। আর সেগুলো পালনও করা হতো। কিন্তু তারেক রহমানের হাতে দায়িত্ব যাওয়ার পর থেকেই এসব যেন জাদুঘরে চলে গেছে।

দলীয় নীতিনির্ধারকরা জানান, বিএনপির দেয়ালে পিঠ ঠেকে গেছে। এখন আর করার কিছুই নেই। বিএনপির ভবিষ্যৎ কোন দিকে যাচ্ছে, তা তাদেরও জানা নেই।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি