মঙ্গলবার ২৭ জুলাই ২০২১



লক্ষ্যচ্যুত বিএনপি


বাংলা নিউজ ব্যাংক :
18.07.2021

নিউজ ডেস্ক: ইস্যু ভিত্তিক রাজনীতি করতে গিয়ে বারবার লক্ষ্যচ্যুত হচ্ছে বিএনপি। ইস্যুর পেছনে ছুটতে ছুটতে ক্লান্ত হয়ে পড়েছেন দলটির সিনিয়র নেতারা। এর ফলে এখন রাজনৈতিক দল হিসেবেই অস্তিত্বের সংকটে পড়েছে বিএনপি।

সংশ্লিষ্ট সূত্র জানায়, বিভিন্ন ঘটনার পরিপ্রেক্ষিতে একটি করে পরিস্থিতি সৃষ্টি হয়। কিন্তু সেসব পরিস্থিতি থেকে ফায়দা হাসিলের চেষ্টা করা হলেও বারবার ব্যর্থ হয় বিএনপি। প্রাথমিক অবস্থায় এসব ইস্যু নিয়ে দলের নেতাকর্মীদের মুখে খই ফুটলেও একসময় তা হতাশায় রূপ নেয়। এই পরিস্থিতি চক্রাকারে আবর্তিত হচ্ছে দলের রাজনীতিতে।

রাজনৈতিক বিশ্লেষক ও বুদ্ধিজীবীরা বলেন, ইস্যু ভিত্তিক রাজনীতি নয়। জনগণের আকাঙ্ক্ষা ও অভিপ্রায় ধারণ করে সুনির্দিষ্ট রাজনৈতিক কর্মসূচি নিয়ে বিএনপিকে এগুতে হবে।

তারা বলেন, গত এক যুগে বিএনপি’র আন্দোলনের মূল বিষয় ছিল তাদের নেতা এবং পরিবার কেন্দ্রিক। কখনোই তারা জনগণের ইস্যু নিয়ে রাজপথে দাঁড়াতে পারেনি। খালেদা জিয়ার মুক্তি, তারেক জিয়ার মুক্তি, তারেক জিয়ার বিরুদ্ধে মামলা প্রত্যাহার, খালেদা জিয়ার বিরুদ্ধে মামলা প্রত্যাহার, যুদ্ধাপরাধীদের বিচার বাতিল ইত্যাদির ব্যক্তিগত ইস্যুর কারণে বিএনপি থেকে জনগণ ক্রমশ মুখ ফিরিয়ে নিয়েছে। ইস্যুর পিছনে ছুটতে ছুটতে বিএনপির এখন দিকভ্রান্ত রাজনৈতিক সংগঠনে পরিণত হয়েছে।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি