মঙ্গলবার ২৭ জুলাই ২০২১
  • প্রচ্ছদ » Lead 2 » ভিপি নূরে কাজ না হওয়ায় তাসনিম খলিলে ভরসা তারেক রহমানের



ভিপি নূরে কাজ না হওয়ায় তাসনিম খলিলে ভরসা তারেক রহমানের


বাংলা নিউজ ব্যাংক :
18.07.2021

নিউজ ডেস্ক : বিগত ১৪ বছরের তুলনায় বর্তমানে সব চেয়ে নড়বড়ে অবস্থানে দাঁড়িয়ে আছে বিএনপি। একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর বারবার আন্দোলনের ডাক দিলেও করোনা পরবর্তী সময়ে বিএনপির সর্বস্তরের নেতাই ঘরে বসে স্ত্রী-সন্তানকে সময় দিয়ে দিন পার করছে। অপরদিকে কেন্দ্রীয় নেতারা রাস্তায় না নেমে ঘরে বসে ইন্টারনেটে চালাচ্ছেন জুম মিটিং। বিএনপির এমন ব্যর্থতার জন্য তাদের নেতিবাচক কর্মকাণ্ডকে দায়ী মনে করেন অনেকে। অপকর্মের কারণে জনসমর্থন হারানো বিএনপি এখন অন্যের ঘাড়ে পা দিয়ে আন্দোলন জমাতে তৎপরতা চালাচ্ছে। জাতীয় সংসদ নির্বাচনের আগে ড. কামালে ভরসা, ২০১৯ এসে ভিপি নূরের ওপর ভরসা রাখার পর এবার বিতর্কিত সাংবাদিক তাসনিম খলিলের ওপর ভরসা রাখতে চলেছে বিএনপি।

একাধিক গোপন সূত্র বলছে, তাসনিম খলিল ও ডেভিড বার্গম্যানের চলমান কর্মকাণ্ডে সন্তোষ প্রকাশ করেছে বিএনপি। তাদের করা মিথ্যা সংবাদে ইতোমধ্যে একাত্মতাও প্রকাশ করেছে দলটি। এর আগে একক ও ২০ দলীয় জোটের ব্যানারে আন্দোলনের ডাক দিলেও তাতে জনগণ সাড়া দেয়নি। যার কারণে সেই ব্যর্থতার পুনরাবৃত্তি না করে এককভাবে কোনো আন্দোলন করতে চাচ্ছে না দলটি। তাই আপাতত তাসনিম ও ডেভিডের সাথে মিলে ঝুলে থাকতে চায় বিএনপি।

উল্লেখ্য, এর আগে একাধিকবার তাসনিম খলিল ও ডেভিডরা বিএনপিতে যোগদান করতে অনুরোধ করে প্রত্যাখ্যাত হয়েছে বিএনপির হাইকমান্ড বরাতে এমনটাই জানা যায়। তবে বর্তমানে তারা যেহেতু বিদেশি লবিং কাজে লাগিয়ে মিথ্যা সংবাদ প্রচারে পটু হয়েছে, সেহেতু উক্ত লবিংকে কাজে লাগতে চায় বিএনপি। এজন্য প্রয়োজনে তাদের অর্থ ও জনবল দিয়ে সহায়তা করারও পরিকল্পনাও রয়েছে বিএনপির।

যদিও আরেকটি সূত্র বলছে, বিএনপির সমাদরে তাসনিম ও ডেভিড বার্গম্যান যতোই খুশি হোক না কোনো, প্রয়োজন ফুরিয়ে গেলে তাদের ডাস্টবিনে ফেলে দিতে দ্বিধাবোধ করবে না বিএনপির হাইকমান্ড। আর বিষয়টি জানতে পেরেই হয়তো বিএনপির কাছে ধরা দিচ্ছেন না তাসনিম ও ডেভিড। বিএনপিকে আন্দোলনের সুফল এককভাবে ভোগ করতে দিতে রাজি নন তারা।

এ বিষয়ে বিএনপিপন্থী বুদ্ধিজীবী জাফরুল্লাহ চৌধুরী বলেন, এভাবে সিজনালি একেরপর এক বিতর্কিত গোষ্ঠীর ওপর ভরসা করে কখনোই হাতির পাঁচ পা দেখতে পারবে না বিএনপি। বিএনপির উচিত সুনির্দিষ্ট লক্ষ্য স্থির করে সামনে এগোনো। নতুবা আগামী ৫০ বছরেও ক্ষমতায় আসতে পারবে বলে মনে হয় না।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি