মঙ্গলবার ২৭ জুলাই ২০২১
  • প্রচ্ছদ » other important » করোনা নিয়েও ‘রাজনৈতিক ফায়দা’ লুটতে চায় বিএনপি-জামায়াত!



করোনা নিয়েও ‘রাজনৈতিক ফায়দা’ লুটতে চায় বিএনপি-জামায়াত!


বাংলা নিউজ ব্যাংক :
18.07.2021

নিউজ ডেস্ক: মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য। অথচ কথাটি যেন বেমালুম ভুলে গেছে বিএনপি-জামায়াত নেতৃবৃন্দ। তারা প্রাণঘাতী করোনাভাইরাসের মতো বিষয় নিয়েও রাজনৈতিক ফায়দা নেয়ার অপচেষ্টায় লিপ্ত। দেশ-বিদেশের নানা স্থান থেকে ‘পেইড এজেন্ট’র মাধ্যমে ছড়াচ্ছে সরকারবিরোধী মিথ্যাচার। যার সিঁকেভাগও সত্য নয়। সম্পূর্ণটাই বানোয়াট। তাদের ভাষ্য, সরকার করোনায় মানুষের জন্য কিছুই করছে না। কিন্তু প্রকৃত সত্য হলো, দেশে করোনা সংক্রমণের শুরু থেকেই পরিস্থিতি নিয়ন্ত্রণে দিনরাত অক্লান্ত পরিশ্রম করছে সরকার। যার ধারাবাহিকতায় দেশে বর্তমানে গণটিকা কার্যক্রম চলমান রয়েছে।

নির্ভরযোগ্য সূত্রের তথ্যমতে, প্রশাসনের পাশাপাশি ক্ষমতাসীন আওয়ামী লীগ, ছাত্রলীগ, কৃষক লীগ, যুবলীগসহ অন্যান্য সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা করোনা সংক্রমণ প্রতিরোধে শুরু থেকে অদ্যাবধি, নিরলসভাবে কাজ করে যাচ্ছে। ত্রাণ সামগ্রী বিতরণের সঙ্গে করছে আর্থিক সহায়তাও। পক্ষান্তরে মানুষের পাশে না থেকে, তাদের কোনরূপ সহায়তা না করে কেবল ঘরে বসেই বিএনপি-জামায়াত নেতৃবৃন্দ সরকারের বিরুদ্ধাচরণ করছে। নিজেদের সাম্প্রদায়িক শক্তিকে সঙ্গে নিয়ে লুটতে চাইছে রাজনৈতিক ফায়দাও। কিন্তু সচেতন মানুষ তাদের সেই অপচেষ্টাকে পূর্বের ন্যায় বারবার রুখে দিচ্ছে।

তবে দেশে এই অপরাজনীতি চর্চার জন্য লন্ডনের হাওয়া ভবনের প্রতিষ্ঠাতা তারেক রহমানকে কেউ ক্ষমা করবেন না। কারণ, তিনি একেতো মানুষের পাশে নো থেকে বরং তাদের হক মেরে খান। পাশাপাশি করেন দেশবিরোধী ষড়যন্ত্র। তাই আজ হোক কিংবা কাল, প্রজন্ম তার প্রাপ্য ঠিকই তাকে কড়ায়-গণ্ডায় বুঝিয়ে দেবে।

বাংলা নিউজ ব্যাংকের অনুসন্ধানে জানা গেছে, এগিয়ে যাওয়া বাংলাদেশের যাত্রাকে ব্যাহত করতে নানা অপচেষ্টা চালিয়ে যাচ্ছে সাম্প্রদায়িক শক্তি লালনকারীরা। তারই অংশ হিসেবে মহামারিকালে মানুষের পাশে না দাঁড়িয়ে তারা কেবল গুজব ছড়িয়ে যাচ্ছে। চাচ্ছে যে কোন মূল্যেই অপপ্রচার চালিয়ে জনমনে বিভ্রান্তি সৃষ্টি করতে। যাতে সাধারণ জনগণ সরকারের বিরুদ্ধে ফুঁসে ওঠে। হাসিল হয় নিজেদের রাজনৈতিক স্বার্থ।

কিন্তু তা বামন হয়ে আকাশের চাঁদ ধরার মতো উল্লেখ করে দেশের রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, বিএনপির অস্থিমজ্জায় আকাশ-কুসুম কল্পনা করার বৈশিষ্ট্য বিদ্যমান। আর সে কারণেই তারা নিজেদের উদ্দেশ্য হাসিলের জন্য নিরীহ জনগণ ও বর্তমান করোনা পরিস্থিতিকে পুঁজি করে চাইছে দেশের ভেতরে একটি অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করে পেছনের দরজা দিয়ে ক্ষমতায় বসতে। কিন্তু সে আশায় গুড়েবালি। সচেতন দেশবাসী ও সরকার সম্মিলিতভাবে তাদের সেই অপচেষ্টাকে রুখে দেবে। যাতে তারা কোনভাবেই রাজনৈতিক ফায়দা লুটতে না পারে।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি