মঙ্গলবার ২৭ জুলাই ২০২১
  • প্রচ্ছদ » Lead 2 » ফখরুলকে টপকে নেতৃত্বে আসছেন রুহুল কবির রিজভী



ফখরুলকে টপকে নেতৃত্বে আসছেন রুহুল কবির রিজভী


বাংলা নিউজ ব্যাংক :
20.07.2021

নিউজ ডেস্ক: অসুস্থতার দীর্ঘ বিরতির পর দলীয় কার্যক্রমে যুক্ত হয়েই চমক দেখালেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ। মির্জা ফখরুলকে টপকে দলের নেতৃত্বে আসছেন বলে জানিয়েছেন বিএনপির একটি নির্ভরযোগ্য সূত্র।

সূত্রটি জানায়, বিএনপির বর্তমান মহাসচিব মির্জা ফখরুলের বিরুদ্ধে সরকারের গুপ্তচরসহ দলীয় নানা অভিযোগ থাকায় দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ক্ষুব্ধ হয়ে জানিয়েছেন- ‘ওনাকে দিয়ে হবে না’। এদিকে বিশ্বস্ত আরেকটি সূত্র জানিয়েছেন, তারেক রহমানের কাছ থেকে গ্রিন সিগনাল পেয়েছেন রুহুল কবীর রিজভী। পরবর্তী কাউন্সিলে দলের মহাসচিব হতে যাচ্ছেন তিনি।

বিষয়টি নিয়ে বিএনপির দলীয় রাজনীতিতে আবার নতুন করে ক্ষমতার দ্বন্দ্বে জড়িয়ে পড়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ।

নাম প্রকাশে অনিচ্ছুক বিএনপির এক সিনিয়র নেতা বাংলানিউজ ব্যাংককে জানান, অসুস্থ থাকাকালীন বাসায় থেকেই দলীয় কার্যক্রমের খবর রাখছিলেন রিজভী। সুস্থ হয়েই সম্পত্তি নিয়ে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া এবং ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের মধ্যকার সৃষ্ট বিরোধ মিটানোর জোরালো উদ্যোগ নেয় রিজভী। বেশ কয়েকবার ফোনে কথাও হয় তারেকের সঙ্গে। এরইমধ্যে মির্জা ফখরুলের আন্দোলনে অনীহা এবং সরকারের সঙ্গে গোপন যোগাযোগের বিষয়টি সামনে আসে। তখনই তারেক ক্ষোভ প্রকাশ করে বলেছেন- ‘ওনাকে (মির্জা ফখরুল) দিয়ে হবে না, আপনি (রুহুল কবীর রিজভী) দ্রুত সুস্থ হয়ে কাজ শুরু করুন’।

এদিকে তারেকের মুখে এ কথা শুনে মা-ছেলের বিরোধ মিটানোর কথা ভুলে গেছেন রিজভী। নতুন উদ্যোমে রাজনীতিতে ফেরার স্বপ্নে বিভোর রয়েছেন তিনি।

নয়াপল্টন বিএনপির পার্টি অফিস সূত্রের বরাতে জানা যায়, মির্জা ফখরুল মূলত খালেদাপন্থী এবং ধীর বুদ্ধিসম্পন্ন নেতা হওয়ায় তারেকপন্থী রিজভী আহমেদ ও তার অনুসারী নেতাদের কাছে বরাবর হেনস্তার শিকার হতে হয়েছে তাকে। কিন্তু দলের ভাবমূর্তি ও সম্মান রক্ষার্থে মির্জা ফখরুল রিজভীদের অপমান ও গঞ্জনা মুখ বুজে সহ্য করে গেছেন। তবে রুহুল কবীর রিজভী অসুস্থাবস্থায় বাসায় থাকাকালীন এ বিষয়গুলো কমতে শুরু করেছিল। তবে এবার মহাসচিব হয়ে আসতে যাচ্ছে রিজভী। বিষয়টা ভালো কিছুই বয়ে আনবে না বিএনপির জন্য। মা আর ছেলের গ্রুপের দ্বন্দ্বে রাজনীতি শূন্য হয়ে পড়ছে বিএনপি।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি