মঙ্গলবার ২১ সেপ্টেম্বর ২০২১
  • প্রচ্ছদ » Lead 2 » এবার বিএনপিকে প্রতিহতের ঘোষণা দিলো ২০ দলের বাকিরা



এবার বিএনপিকে প্রতিহতের ঘোষণা দিলো ২০ দলের বাকিরা


বাংলা নিউজ ব্যাংক :
25.07.2021

নিউজ ডেস্ক : বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোট ও জাতীয় ঐক্যফ্রন্ট নিয়ে গা-ছাড়া অবস্থান বিএনপির জোটের শরিকদের বিষয়ে অনাগ্রহকে স্পষ্ট করছে। দলটির নেতারা বলছেন, শরিকদের নিয়ে আপাতত পথ চলতে চায় না বিএনপি। জোটের রাজনীতিতে লাভের চেয়ে লোকসান বেশি হওয়ায় জোটের প্রতি আগ্রহ নেই দলটির। এমন প্রেক্ষাপটে অবহেলিত ২০ দলের শরিকরা একাট্টা অবস্থান নিয়েছে। এমনকি তারা বিএনপিকে প্রতিহতের ঘোষণা নিয়ে একজোট হয়ে মাঠে নামছে বলেও জানা গেছে।

জামায়াতকে নিয়ে জোট গঠনের প্রচেষ্টায় থাকা কর্নেল (অব.) অলি আহমেদের লিবারেল ডেমোক্রেটিক পার্টির একাধিক নেতার মারফত এ তথ্য জানা গেছে।

এ প্রসঙ্গে নাম প্রকাশে অনিচ্ছুক এক নেতা বলেন, সম্প্রতি নিজেদের ভুল সিদ্ধান্তগুলো বিচার-বিশ্লেষণ না করে বিএনপি জোটের শরিক দলগুলোকে নিজেদের অধঃপতনের কারণ বলে ব্যাখ্যা করছে। নানা অজুহাতে দিন দিন শরিকদের প্রতি বিএনপির অনাগ্রহের মাত্রা বেড়েই চলেছে। এরমধ্যে আবার আমাদের খাটো করে গণমাধ্যমে বিভিন্ন বক্তব্যও দিচ্ছেন বিএনপির নেতারা। যা পুরোপুরি অন্যায় ও রাজনৈতিক শিষ্টাচার বহির্ভূত আচরণ। আমরা এর তীব্র নিন্দা জানাই।

তিনি আরও বলেন, আমরা ২০ দলের শরিকদের সঙ্গে কথা বলেছি। প্রত্যেক শরিক দল ও দলের নেতারা বিএনপির আচরণে ক্ষুব্ধ। ফলে যে যার অবস্থান থেকে বিএনপির এমন আচরণের প্রতিবাদ করতে এবং বিএনপিকে প্রতিহত করতে সর্বতোভাবে প্রস্তুত। আলোচনা সাপেক্ষে এ ব্যাপারে শরিক দলগুলোর নেতাদের সমন্বয়ে এ বিষয়ে দৃঢ় পদক্ষেপ গ্রহণ করছি।

সূত্র জানায়, এরইমধ্যে ২০ দলীয় জোটের শরিক দল- ইসলামী ঐক্যজোট, খেলাফত মজলিস, লেবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি), কল্যাণ পার্টি, বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি (বাংলাদেশ ন্যাপ)- এর মতো দলগুলোর সঙ্গে বিএনপির স্বেচ্ছাচারমূলক আচরণকে প্রতিহত করতে এলডিপির পক্ষ থেকে যোগাযোগ করা হয়েছে। এ নিয়ে সোচ্চার হতে প্রতিটি দলই একমত হয়েছে। এখন বাকি দলগুলোর সঙ্গে যোগাযোগ করে এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণ করা হবে।

এদিকে বিএনপি বিরোধী অবস্থান জানান দিতে ২০ দলীয় জোট থেকে বের হয়ে যাওয়া বাংলাদেশ জাতীয় পার্টি- বিজেপি চেয়ারম্যান ব্যারিস্টার আন্দালিব রহমান পার্থ ও জাতীয় ঐক্যফ্রন্ট থেকে বের হয়ে আসা কৃষক-শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকীর সঙ্গেও যোগাযোগ করা হচ্ছে বলেও জানা গেছে।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি