রবিবার ২৬ সেপ্টেম্বর ২০২১



রাজনীতিতে শেষ খেলা খেলবেন তারেক রহমান


বাংলা নিউজ ব্যাংক :
26.07.2021

নিউজ ডেস্ক: শত চেষ্টা করেও ঘুরে দাঁড়াতে পারছে না বিএনপি। বিগত ১ বছরের বেশি সময় ধরে করোনা ভাইরাসের কারণে একেবারে অনলাইন কেন্দ্রিক দল হয়ে গেছে বিএনপি। তবে ঈদুল আযহার পর ৫ মে শেষ হচ্ছে লকডাউন, তাই উক্ত সময়ে দলের অবস্থান কি হবে, তা নির্ধারণ করতে এবার লন্ডন যাচ্ছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার জমির উদ্দিন সরকার।

এ প্রসঙ্গে জমির উদ্দিন সরকারের স্ত্রী বলেন, করোনা কালীন সময় বিএনপি একেবারে নিশ্চুপ হয়ে গেছে। বিএনপির অনেক কিছু করার ছিলো, কিন্তু বিএনপি কিছুই করতে পারেনি। আসলে দলের চেয়ারম্যান অবরুদ্ধ এবং ভাইস চেয়ারম্যান বিদেশে থাকায় মিস কমিউনিকেশন তৈরি হয়েছে। আর সব কথা ফোনে বলে শান্তি পাওয়া যায় না। আর এ কারণেই দল সম্পর্কে আনুষঙ্গিক কিছু কথা বলতে লন্ডন যাচ্ছেন ব্যারিস্টার জমির উদ্দিন সরকার।

ব্যারিস্টার জমির উদ্দিন সরকারের স্ত্রী এমন কথা বললেও, অনুসন্ধানে বেরিয়েছে ভিন্ন তথ্য। জানা যায়, মূলত তারেক রহমানকে ছায়া নেতৃত্ব দিয়ে বিএনপি তথা ঐক্যফ্রন্টের আন্দোলনকে তরান্বিত করা এবং তারেকের স্থলে অন্য কোনো নেতাকে বসিয়ে দলীয় গ্রহণযোগ্যতা বাড়ানো, আন্তর্জাতিক চাপ সৃষ্টি করার মতো বিভিন্ন বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়ার জন্য লন্ডনে যাচ্ছেন জমির উদ্দিন। সেখানে গিয়ে তারেক রহমানের সঙ্গে বৈঠকে বসে গুরুত্বপূর্ণ সিদ্ধান্তের বিষয়ে মতামত দেবেন তিনি।

এ বিষয়ে বিএনপির স্থায়ী কমিটির অপর সদস্য আমির খসরু বলেন, বলতে দ্বিধা নেই। বিএনপি বর্তমানে ভঙ্গুর অবস্থায় রয়েছে। এ ক্ষেত্রে তারেক রহমানের সঙ্গে পরামর্শ করতে বিদেশ গেলে দোষের কিছু দেখি না। তবে এও শুনেছি, দলে ব্যাপক পরিবর্তন আনতে চাইছেন তারেক রহমান। যেহেতু তিনি নিজে ইমেজ সংকটে রয়েছেন। আর তিনি দলের প্রধান থাকায় দেশের মানুষ বিএনপিকে খুব একটা গুরুত্ব দিচ্ছে না। এ কারণে তারেক রহমান হয়তো ভারপ্রাপ্ত চেয়ারপারসন পদ থেকে সরে গিয়ে তার মেয়ে জাইমা রহমানকে বসিয়ে বিএনপির ইমেজ রক্ষা করতে চেষ্টা করতে পারেন। তবে এই গুঞ্জনের বাস্তবতা যাচাই করতে হলে আমাদের আরো কিছুদিন অপেক্ষা করতে হবে। ব্যারিস্টার জমির উদ্দিন সরকার লন্ডন গিয়ে ফেরত আসার পর জানা যাবে আসল তথ্য। মনে রাখতে হবে, রাজনীতিতে শেষ বলে কিছু নেই।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি