রবিবার ২৬ সেপ্টেম্বর ২০২১



আমোদ ফুর্তি ও বিয়ে নিয়ে ব্যস্ত বিএনপি


বাংলা নিউজ ব্যাংক :
26.07.2021

নিউজ ডেস্ক : প্রতিবারের মতো এবারো ঈদের পর আন্দোলনে যাবার কথা ছিলো বিএনপির। কিন্তু দলের পক্ষ থেকে বলা হচ্ছে আপাতত আন্দোলনে যেতে চায় না তারা। তবে কেন জনগণের সঙ্গে প্রতিবার আন্দোলনের যাবার প্রতিশ্রুতি দেয় বিএনপি?

এ বিষয়ে কথা হয় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার জমির উদ্দিন সরকারের সঙ্গে। তিনি বলেন, আসলে দলের সিনিয়ররা আন্দোলন করতে চাইলেও ছাত্রদল ও যুবদলের থেকে ঈদের পরে খুব একটা সাড়া পাওয়া যাচ্ছে না। বাঙালি সংস্কৃতির অংশ হিসেবে ঈদের পর যুব সমাজ আমোদ ফুর্তি করে। এছাড়া প্রতি ঈদের পরই ছাত্রদল, যুবদল ও তৃণমূলের নেতাকর্মীরা বিয়ে শাদি নিয়ে ব্যস্ত থাকেন। এমতাবস্থায় আমরা আন্দোলনের জন্য ডাক দিয়ে মাঠে নামার লোক পাই না, আর এ কারণেই মূলত ঈদের পর কোনো আন্দোলন হয় না। তবে এবার আমরা সিদ্ধান্ত নিয়েছি বৃহত্তর আন্দোলনে যাবো। বর্তমানে করোনার কারণে দলের কার্যক্রম বন্ধ আছে। করোনার প্রাদুর্ভাব কমলেই আমরা আন্দোলনে যাবো।

তবে বিএনপির সাংগঠনিক কার্যক্রম বন্ধের ব্যাপারে ভিন্ন মত দেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি জানান, দলের সাংগঠনিক কার্যক্রম বন্ধ নেই। আপাতত বিএনপি ফেসবুকে জুম মিটিং করছেন। করোনার কারণে বিএনপি মাঠে নামতে পারছে না, এটা সত্য। তবে তারা অনলাইনে একটিভ আছেন।

এ বিষয়ে রাজনৈতিক বিশ্লেষক এ আরাফাত বলেন, যদি আন্দোলন নাই করতে পারে, তবে ফাঁকা বুলি কেন ছাড়ে। তাদের দলের নেতারা যদি ঈদ উপলক্ষে বিয়ে করতে পারে, তবে আন্দোলন করলে সমস্যা কোথায়। মূল কথা বিএনপি কাজ বড় না হলেও কথায় বড় হয়েছে। যার প্রমাণ দেশের মানুষ এরই মধ্যে পেয়েছে। এভাবে চলার কারণে বিএনপির কথায় কেউ মূল্য দেয় না। আর এই কারণেই কোনো নির্বাচনে বিএনপি জয়ী হতে পারে না।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি