মঙ্গলবার ২১ সেপ্টেম্বর ২০২১
  • প্রচ্ছদ » Lead 2 » বেঈমান বিএনপি; মনে রাখেনি মান্নান ভূঁইয়াকে



বেঈমান বিএনপি; মনে রাখেনি মান্নান ভূঁইয়াকে


বাংলা নিউজ ব্যাংক :
28.07.2021

নিউজ ডেস্ক: নরসিংদীর শিবপুরে নানা কর্মসূচির মধ্য দিয়ে বিএনপির সাবেক মহাসচিব ও সাবেক মন্ত্রী আব্দুল মান্নান ভূঁইয়ার একাদশ মৃত্যুবার্ষিকী পালন করা হয়েছে।

আব্দুল মান্নান ভূঁইয়া পরিষদের উদ্যোগে বুধবার (২৮ জুলাই) মৃত্যুবার্ষিকী পালনের আয়োজন করা হলেও কেন্দ্রীয় বিএনপির তরফ থেকে কোনো কর্মসূচি গ্রহণ করা হয়নি। মান্নান ভূঁইয়ার প্রতি কেন্দ্রীয় বিএনপির এমন বিমাতাসূলভ আচরণে দলের অভ্যন্তরে ক্ষোভের সঞ্চার হয়েছে। বিএনপির রাজনীতি থেকে মান্নান ভূঁইয়ার স্মৃতি মুছে ফেলে নিজেদের প্রতিষ্ঠা করতে একটি সঙ্ঘবদ্ধ চক্র চক্রান্ত করছে বলেও নানা গুঞ্জন ছড়িয়ে পড়েছে। যদিও মান্নান ভূঁইয়ার স্মৃতির সঙ্গে প্রতারণা করা নিয়ে কেন্দ্রের লুকোচুরি খেলায় প্রকাশ্যে অসন্তোষ প্রকাশ করতে ভয় পাচ্ছেন দলটির বিভিন্ন স্তরের নেতারা।

মান্নান ভূঁইয়ার মৃত্যুবার্ষিকীতে কেন্দ্রীয় কর্মসূচি না থাকার বিষয়ে জানতে চাইলে দলটির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেন, দল আসলে চাপের মধ্যে রয়েছে। এই কারণে গুছিয়ে সব কর্মসূচি পালন করা সম্ভব হচ্ছে না। মান্নান ভূঁইয়া দলের প্রভাবশালী নেতা ও সাবেক মহাসচিব ছিলেন। সুতরাং তার প্রয়াণ দিবসে কেন্দ্র ছোট-খাটো আয়োজন করতে পারতো। সত্যি বলতে কী, ১/১১ পরবর্তী সময়ে মান্নান ভূঁইয়ার কার্যক্রমে দলের বিভক্তি সৃষ্টি হয়, যার কারণে তিনি দলে ব্রাত্য হয়ে পড়েন।

তিনি আরো বলেন, এছাড়া মান্নান ভূঁইয়ার জনপ্রিয়তায় অনেক নেতাই ক্ষুব্ধ ছিলেন। শুনেছি, বিএনপির ইতিহাস থেকে তার নাম মুছে দিতে কিছু মহল সক্রিয়। তাদের চক্রান্তেই হয়তো মান্নান ভূঁইয়ার মৃত্যুবার্ষিকীতে কেন্দ্রীয় আয়োজন করতে পারেনি দল। তারেক রহমানকে ভুল-ভাল বুঝিয়ে এসব করা হয়েছে।

তিনি এও বলেন, আসলে সত্যি বলতে- দলীয় রাজনীতি কিছু চতুর ব্যক্তির মুঠোবন্দি হয়ে পড়েছে। যার কারণে যোগ্যরা মূল্যায়িত হচ্ছেন না। মান্নান ভূঁইয়া দলের জন্য যা করেছেন বিএনপির অনেক নেতা তা করতে অক্ষম বলে আমি মনে করি।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি