রবিবার ২৬ সেপ্টেম্বর ২০২১
  • প্রচ্ছদ » Lead 2 » খাবার খাইয়ে সম্পত্তির ভাগ পেতে চান শর্মিলা



খাবার খাইয়ে সম্পত্তির ভাগ পেতে চান শর্মিলা


বাংলা নিউজ ব্যাংক :
01.08.2021

নিউজ ডেস্ক: ২০১৮ সালের সর্বশেষ পুরান ঢাকার কেন্দ্রীয় কারাগারে কোরবানির ঈদে ছোট ছেলে আরাফাত রহমান কোকোর স্ত্রী শর্মিলা রহমান সিঁথি ও তার দুই কন্যা জাহিয়া রহমান ও জাফিয়া রহমানসহ আত্মীয়স্বজনকে সঙ্গে নিয়ে কিছু সময়ের জন্য সময় কাটিয়েছিলেন খালেদা জিয়া। এরপর আর কোনো শর্মিলা, জাহিয়া ও জাফিয়া রহমানের সঙ্গে কাটাননি খালেদা জিয়া।

জানা গেছে, গত ২১ জুলাই ঈদুল আজহার দিন কর্তৃপক্ষের অনুমতি সাপেক্ষে দুই মেয়ে ও পরিবার পরিজন নিয়ে দেখা করেছেন পুত্রবধূ সিঁথি। ঈদ উপলক্ষে খালেদা জিয়ার পছন্দের নানান খাবার নিয়ে গিয়েছিলেন সিঁথি। যা এর আগে খুব একটা চোখে পড়েনি। এমন প্রেক্ষাপটে গুঞ্জন উঠেছে, খালেদা জিয়ার প্রিয় খাবারের তালিকা থেকে বিশেষ বিশেষ আইটেম নিয়ে পুত্রবধূর সাক্ষাৎ বিশেষ উদ্দেশ্যে। কেননা, শর্মিলা রহমান সিঁথি মূলত ঢাকায় এসেছেন কোকোর পাওনা সম্পত্তির ভাগ বুঝে নিতে।

এ প্রসঙ্গে যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালিক বলেন, খালেদা জিয়া কখনোই শর্মিলাকে তার পুত্র কোকো’র প্রাপ্য সম্পত্তির ভাগ সরাসরি দেবেন না। বরং কোকো’র মেয়েদের নামে হয়তো তিনি দীর্ঘমেয়াদে ফিক্সড ডিপোজিট করে দিতে পারেন। এখনও বিষয়টি সম্পর্কে কিছুই জানা যায়নি। তবে এটি নিশ্চিত যে, ঈদের দিন পছন্দের খাবার নিয়ে কারাগারে ম্যাডামের সঙ্গে দেখা করে জাফিয়া রহমানকে ব্যবহার করেছেন শর্মিলা। খালেদা জিয়া কোকোর মেয়ে জাফিয়া রহমানকে খুব ভালোবাসেন। এ কথা জেনেই ঈদে শর্মিলা ভালো মন্দ রান্না করে খালেদা জিয়াকে খাইয়ে মেয়েকে নিয়ে কৌশল করেছেন।

লন্ডনে বিএনপির সংস্কারপন্থী একজন নেতা বলেন, শর্মিলার মতিগতি বোঝা যাচ্ছে না। শর্মিলার মূল উদ্দেশ্য- নিজের কথায় কাজ না হওয়ায় নাতনিকে ব্যবহার করা। নাতনি জাফিয়াকে খালেদা জিয়া খুব ভালোবাসেন। তাই ধারণা করা হচ্ছে, জাফিয়া রহমানের কথায় রাজি হয়ে খালেদা জিয়া হয়তো এখনই কোকোর সম্পত্তির ভাগ শর্মিলাকে দিয়ে দিতে পারেন। ঈদের দিন কারাগারে ম্যাডামের সঙ্গে শর্মিলা ও জাফিয়ার কী ধরণের কথা হয়েছে তা এখনই কোনো খোঁজ পাওয়া যাচ্ছে না। বিষয়টি স্পষ্ট হতে আরও কিছুটা সময় লাগবে বলে মনে হচ্ছে।

সংস্কারপন্থী এই নেতা জানান, তারেক রহমান শর্মিলার গতি পর্যবেক্ষণ করছেন। পরিস্থিতি অনুযায়ী কী করা যায় তা স্থির করবেন তিনি। তবে শর্মিলার পদক্ষেপগুলোতে মোটেই খুশি নন তিনি।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি