মঙ্গলবার ২১ সেপ্টেম্বর ২০২১
  • প্রচ্ছদ » Lead 4 » ব্যর্থতার দায় এড়াতে পদ ছাড়ছেন মির্জা ফখরুল



ব্যর্থতার দায় এড়াতে পদ ছাড়ছেন মির্জা ফখরুল


বাংলা নিউজ ব্যাংক :
03.08.2021

নিউজ ডেস্ক: প্রায় প্রতিটি নির্বাচনেই শোচনীয় পরাজয়। করোনাকালীন সময়ে স্থবির হয়ে বিএনপির সব নেতাকে বাসায় বসিয়ে রাখা ও দলের চেয়ারপার্সন খালেদা জিয়ার মুক্তি আন্দোলনে ব্যর্থতাসহ নানান ইস্যুতে বিএনপির অভ্যন্তরে গণশত্রুতে পরিণত হয়েছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনিই এখন দলে সর্বোচ্চ প্রশ্নবিদ্ধ ব্যক্তি।

বিএনপির বেশিরভাগ তৃণমূল নেতাই বিশ্বাস করেন, মহাসচিবের দলের বাইরে অনেকের সঙ্গে গোপন আঁতাত রয়েছে। তিনি তাদের নির্দেশিত পথেই দল পরিচালনা করছেন বলেও মনে করে বিএনপির একটি মহল।

এদিকে বিশ্বস্ত সূত্রে জানা গেছে, নিজের ব্যর্থতা বুঝতে পেরে সম্প্রতি দলের মহাসচিব পদ থেকে সরে যাওয়ার আগ্রহ প্রকাশ করেছেন মির্জা ফখরুল। পয়লা আগস্ট বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সঙ্গে মির্জা ফখরুল দীর্ঘ সময় টেলিফোনে আলাপ করেছেন। সেখানেই তিনি এমন সিদ্ধান্তের কথা জানান।

বিএনপির দলীয় সূত্র বলছে, তারেক রহমানকে শারীরিক অসুস্থতার কারণ দেখিয়ে দলের পদ ছাড়ার কথা সাফ জানিয়ে দিয়েছেন ফখরুল। কিন্তু তিনি সবসময় দলের জন্য কাজ করবেন বলেও আশ্বস্ত করেছেন।

এরপর ফখরুলকে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক আশ্বস্ত করেন যে, নতুন মহাসচিব খুঁজে পেলেই পদ থেকে ফখরুলকে অব্যাহতি দেওয়া হবে। তবে মহাসচিবের পদে না থাকলেও ফখরুল দলের স্থায়ী কমিটিতে দায়িত্ব পালন করবেন বলে বিএনপির সূত্রগুলো নিশ্চিত করেছে।

জানা যায়, তারেক রহমানও এখন একজন নতুন মহাসচিব দিয়ে দল নতুনভাবে গোছানোর পক্ষপাতী। সে লক্ষ্যেই চলতি বছরের শেষ নাগাদ দলীয় কাউন্সিল করতে চাচ্ছেন তিনি। এমনটাই গুঞ্জন রয়েছে।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি