মঙ্গলবার ২১ সেপ্টেম্বর ২০২১



কৃষক দলের কমিটি নিয়ে লন্ডনে নয়-ছয়


বাংলা নিউজ ব্যাংক :
07.08.2021

নিউজ ডেস্ক: যুক্তরাজ্য কৃষক দলের কমিটি গঠন নিয়ে নাটকীয়তায় নতুন করে সমালোচনা সৃষ্টি হয়েছে বিএনপির অভ্যন্তরে। হঠাৎ করে কমিটি অনুমোদন দিয়ে আবার তা বাতিল করায় অনেকেই সন্দেহ প্রকাশ করছেন।

গুঞ্জন উঠেছে, পরীক্ষিত-যোগ্য নেতাদের বাতিল করে হাইব্রিড নেতাদের কমিটিতে স্থান দেওয়ায় তারেক রহমানের নির্দেশে তড়িঘড়ি করে এই কমিটি বাতিল করা হয়েছে।

লন্ডন বিএনপির একাধিক দায়িত্বশীল সূত্রের বরাতে এমন তথ্য জানা গেছে।

সূত্র বলছে, গতকাল বৃহস্পতিবার সকাল ১১টার দিকে যুক্তরাজ্য শাখা (ইউকে) কৃষক দলের কমিটি গঠনের খবর পাঠায় বিএনপি। তবে হঠাৎ করে গোপন এক নির্দেশে রাত ১০টার দিকে বিজ্ঞপ্তিতে জানানো হয়, সকালের কমিটি গঠনের খবর পাঠানোর তথ্যটি ভুল ছিলো। এই কমিটি বাতিল করা হলো।

দলের সহ-দফতর সম্পাদক মো. তাইফুল ইসলাম টিপু স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এমন ভুলের কথা স্বীকার করে বিএনপি।

জানা গেছে, আমিনুর রহমান আকরামকে আহ্বায়ক এবং শাহ মো. ইব্রাহিম মিয়াকে সদস্য সচিব করে বাংলাদেশ জাতীয়তাবাদী কৃষক দল যুক্তরাজ্য শাখার ১৯ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি অনুমোদন করেছেন কৃষক দলের কেন্দ্রীয় কমিটির সদস্য সচিব কৃষিবিদ হাসান জাফির তুহিন। তবে তিনি দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পূর্বানুমতি না নিয়েই এমন ভুল করেছিলেন।

অভিযোগ উঠেছে, আমিনুর রহমান ও ইব্রাহিম মিয়ার মতো হাইব্রিড নেতাকে লন্ডন বিএনপির কোনো অনুষ্ঠানে দেখা যায়নি কখনো। এছাড়া যুক্তরাজ্য বিএনপির অনেক গোপন তথ্য পাচারের অভিযোগ রয়েছে এই দুই নেতার বিরুদ্ধে। তাই সব অভিযোগ যাচাই-বাছাই করে তারেক রহমান কৃষক দলের এ কমিটি বাতিল করার নির্দেশ দেন।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি