বুধবার ২২ সেপ্টেম্বর ২০২১
  • প্রচ্ছদ » Lead 3 » বিদেশে পাড়ি দিতে প্রস্তুতি নিচ্ছেন বিএনপি নেতারা



বিদেশে পাড়ি দিতে প্রস্তুতি নিচ্ছেন বিএনপি নেতারা


বাংলা নিউজ ব্যাংক :
08.08.2021

নিউজ ডেস্ক: বিএনপির তরুণ নেতা ইশরাক হোসেনের মতো বিদেশে পাড়ি জমাতে পারেন দলের ডজনখানেক আলোচিত নেতা। সম্প্রতি ঢাকা মহানগর উত্তর এবং দক্ষিণ বিএনপির কমিটিতে প্রত্যাশিত পদ না পাওয়া এবং নায়িকা পরীমনিসহ কয়েকজন মডেলকে গ্রেফতারে আতঙ্কিত বেশ কয়েকজন নেতা দেশ ছাড়ার প্রস্তুতি নিচ্ছেন।

বিশ্বস্ত সূত্রে আরো জানা গেছে, এসব নেতার মধ্যে বিএনপির ঢাকা মহানগর দক্ষিণ শাখার সাবেক সভাপতি হাবীব উন নবী খান সোহেল ও ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের সাবেক মেয়র প্রার্থী তাবিথ আউয়ালসহ আরো অনেকেই রয়েছেন।

এদিকে গত ২ আগস্ট ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ শাখায় আহ্বায়ক কমিটি দিয়েছে বিএনপি। এ কমিটিতে সাবেক সভাপতি এবং সাধারণ সম্পাদকদের কাউকে রাখা হয়নি। অনেক যোগ্য ও ত্যাগী নেতা বাদ পড়েছেন। তাদের অভিযোগ টাকার বিনিময়ে তারেক রহমানের যোগসাজশে মির্জা ফখরুল এ কমিটি দিয়েছেন।

এছাড়া সম্প্রতি পরীমনিসহ কয়েকজন কথিত মডেলকে গ্রেফতার করা হয়েছে। তাদের সঙ্গে অবৈধ সম্পর্ক থাকায় কয়েকজন বিএনপি নেতাও রয়েছেন গ্রেফতার আতঙ্কে। তাই ক্ষুব্ধ ও আতঙ্কিত বিএনপির এসব নেতা রাজনীতি ছেড়ে বিদেশে নিজের ভাগ্য গড়াকেই শ্রেয় মনে করছেন।

বিএনপির ঢাকা মহানগর দক্ষিণ শাখার সাবেক সভাপতি হাবীব উন নবী খান সোহেলের অনুসারী এক নেতা বলেন, ঢাকায় কোথাও আন্দোলন না থাকলেও আমরা দক্ষিণ সিটিতে অনেক কষ্টে রাজপথে ছিলাম। দলের জন্য কত কিছুই না করলাম। কিন্তু সেসবের কোনো মূল্যায়নই পেলাম না। তাহলে আর রাজনীতি করে কী হবে? বিদেশে গিয়ে নিজের ভাগ্য পরিবর্তন করাই ভালো।

তিনি আরো বলেন, ইশরাক সাবেক মেয়র প্রার্থী, জনপ্রিয় তরুণ নেতা, তাকেও সদস্য করা হয়েছে। মির্জা আব্বাসের টাকার কাছে আমাদের নেতারা বিক্রি হয়ে গেছেন। এ নেতাদের ছত্রছায়ায় আর রাজনীতি করা যায় না।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি