বুধবার ২২ সেপ্টেম্বর ২০২১
  • প্রচ্ছদ » Lead 2 » জং ধরা বিএনপি, মেরামতের দায়িত্ব নিয়েছেন শামা ওবায়েদ



জং ধরা বিএনপি, মেরামতের দায়িত্ব নিয়েছেন শামা ওবায়েদ


বাংলা নিউজ ব্যাংক :
10.08.2021

নিউজ ডেস্ক : টানা দেড় বছর ধরে মহামারির অজুহাতে কোনো আন্দোলন করাতে না পারায় জং ধরেছে বিএনপিতে। আর এ কারণে দলীয় চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি আন্দোলন করতে এবং রাজপথে ক্ষমতাসীন দলকে প্রতিহত করতে ত্যাগী, যোগ্য ও উপেক্ষিত নেতাদের মূল্যায়ন করবে বিএনপি। দীর্ঘ ১৪ বছরের সাংগঠনিক দুর্বলতা কাটিয়ে দলকে রাজপথমুখী করতে অভিমানী কর্মীদের মূল্যায়নের মাধ্যমে প্রচলিত রাজনীতিতে ফিরতে চায় বিএনপি।

দলের কেন্দ্র থেকে বিভাগ ও জেলা-উপজেলা পর্যায়ের অনিয়মিত এবং অভিমানী নেতাদের তালিকা তৈরি করতে নির্দেশ দিয়েছেন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান। সেই নির্দেশনা মোতাবেক স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার জমির উদ্দিনকে প্রধান করে তিন সদস্য বিশিষ্ট প্রাথমিক কমিটি গঠন করেছে বিএনপি। বাকি দুজন সদস্য হলো দলটির সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ ও নির্বাহী কমিটির সদস্য অ্যাডভোকেট নিপুণ রায়। এই কমিটি বিভিন্ন জেলার দায়িত্বপ্রাপ্ত নেতাদের সাথে সমন্বয় করে ত্যাগী কর্মীদের তালিকা তৈরি করে লন্ডনে পাঠাবেন।

নতুন এই কমিটির বিষয়ে জানতে চাইলে দলটির স্থায়ী কমিটির সিনিয়র সদস্য ব্যারিস্টার জমির উদ্দিন সরকার বলেন, সুদীর্ঘ সময় ধরে সাংগঠনিক অস্থিরতা বিরাজ করছে দলে। যার কারণে বিভাগীয় শহর এমনকি জেলা-উপজেলা পর্যায় পর্যন্ত মিছিল-মিটিং করতে পারছে না বিএনপি। যোগ্য ও পরিশ্রমী নেতৃত্বের অভাবে এমনটা হচ্ছে। এছাড়া দলের ভুল সিদ্ধান্তের কারণে অভিমান করে অনেক কর্মী দলবিমুখ হয়ে পড়েছেন। মূল্যায়িত না হওয়ায় তারা দলের প্রতি অভিমান করেছেন।

তিনি আরো বলেন, তৃণমূল থেকে কেন্দ্র পর্যন্ত বিভেদ দূর করে দলকে শক্তিশালী করতে তারেক রহমানের বিশেষ এই নির্দেশনা পালন করছি। যারা আমাদের ছেড়ে চলে গেছেন তাদেরতে পুনরায় দলে ফেরাতে চাই আমরা। অনেক ভুল হয়েছে, এবার সেই ভুল শুধরে নিতে চাই আমরা। তৃণমূলে প্রাণ ফেরাতে আমাদের হাতে আর বিকল্প কিছু নেই।

দলত্যাগী নেতাদের মূল্যায়নের বিষয়ে জানতে চাইলে মূল্যায়ন কমিটির অন্যতম সদস্য ও বিএনপির সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ বলেন, রাজনৈতিক দলে ভাঙ্গা-গড়ার খেলা নিত্য-নৈমিত্তিক ব্যাপার। দলের ভাঙ্গন রোধে তারেক রহমান যোগ্য ও উপেক্ষিত নেতাদের নতুন করে মূল্যায়ন করার ঘোষণা দিয়েছেন। দলকে তৃণমূল থেকে কেন্দ্র পর্যন্ত উজ্জীবিত করতে নতুন এই কার্যক্রম হাতে নেয়া হয়েছে। আমরা ভুল বুঝতে পেরেছি। যার-তার হাতে দলের নেতৃত্ব দিয়ে দলের মেরুদণ্ড দুর্বল করে দিয়েছে একটি চক্র। আমরা দলের ভাঙ্গা মেরুদণ্ড মেরামত করত চাই।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি