মঙ্গলবার ২১ সেপ্টেম্বর ২০২১
  • প্রচ্ছদ » Lead 4 » হেফাজতের তাণ্ডবে প্ররোচনা, জামায়াত নেতার জামিন স্থগিত



হেফাজতের তাণ্ডবে প্ররোচনা, জামায়াত নেতার জামিন স্থগিত


বাংলা নিউজ ব্যাংক :
11.08.2021

নিউজ ডেস্ক: হাটহাজারীতে হেফাজতের তাণ্ডবে প্ররোচনা ও ইন্ধন দেওয়ার অভিযোগে গ্রেফতার সাতকানিয়ার সাবেক এমপি ও চট্টগ্রাম মহানগর জামায়াতের নায়েবে আমির শাহজাহান চৌধুরীকে হাইকোর্টের দেওয়া জামিন স্থগিত করেছেন আপিল বিভাগের চেম্বার জজ আদালত।

রাষ্ট্রপক্ষের করা আবেদনের পরিপ্রেক্ষিতে সোমবার (৯ আগস্ট) আপিল বিভাগের বিচারপতি ওবায়দুল হাসানের ভার্চুয়াল চেম্বার জজ আদালত ছয় সপ্তাহের জন্য জামিন স্থগিত করে আদেশ দেন।

আদেশের বিষয়টি নিশ্চিত করেছেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল অমিত দাশগুপ্ত। গত ১৫ জুলাই তাকে জামিন দিয়েছিলেন হাইকোর্ট।

হাটহাজারীর ঘটনায় গত ১৪ মে গভীর রাতে সাতকানিয়া পৌরসভার ৪ নম্বর ওয়ার্ডের বাসভবন থেকে তাকে আটক করা হয়। এরপর ২৬ মার্চ হেফাজতের সহিংসতায় ইন্ধন দেওয়ার মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়।

চট্টগ্রাম মহানগর জামায়াতের নায়েবে আমির ও কেন্দ্রীয় জামায়াতের মজলিশে শুরার সদস্য শাহজাহান চৌধুরী ১৯৯১ ও ২০০১ সালের নির্বাচনে সাতকানিয়া থেকে এমপি নির্বাচিত হয়েছিলেন।

গত ২৬ মার্চ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আগমনকে ঘিরে হাটহাজারীতে বিক্ষোভ ও সড়ক অবরোধ করে হেফাজতে ইসলাম। এ সময় হাটহাজারী ভূমি অফিসে আগুন দেওয়া হয়। এ ঘটনায় হেফাজতের আমির জুনায়েদ বাবুনগরীসহ জামায়াত-বিএনপির নেতাকর্মীদের আসামি করে হাটহাজারী থানায় পৃথক ১০টি মামলা করে পুলিশ।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি