বুধবার ২২ সেপ্টেম্বর ২০২১



ভুলের জন্য বিএনপিকে ক্ষমা চাইতে বললেন আ স ম রব


বাংলা নিউজ ব্যাংক :
11.08.2021

নিউজ ডেস্ক : বিএনপির অতীত ভুলের জন্য ক্ষমা চাইতে বলে দলটির রোষানলে পড়েছেন জাতীয় সমাজতান্ত্রিক দলের সভাপতি (জাসদ-রব) আ স ম আবদুর রব। তিনি দাবি করেন, বিএনপি শাসনামলের ভুলে জন্য জনগণের কাছে দলটির নেতাদের দায় স্বীকার করতে হবে, ক্ষমা চাইতে হবে।

বুধবার (১১ আগস্ট) বিএনপি আয়োজিত এক জুম মিটিংয়ে ঐক্যফ্রন্টের এই নেতা বিএনপিকে নিয়ে নেতিবাচক মন্তব্য করলে রাজনীতিতে নতুন করে সমালোচনার ঝড় সৃষ্টি হয়। রবের এমন বিব্রতকর মন্তব্যে ক্ষোভ প্রকাশ করেন বিএনপির একাধিক সিনিয়র নেতা। সুযোগ পেয়ে কোন উদ্দেশ্য পূরণে বিএনপির অতীত নিয়ে তিনি এমন মন্তব্য করলেন, সেটি নিয়েও চলছে চুলচেরা বিশ্লেষণ।

রবের মন্তব্যের সারমর্ম জানতে চাইলে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার জমির উদ্দিন সরকার ক্ষোভ নিয়ে বলেন, রব হলো আওয়ামী লীগ থেকে বিতাড়িত নেতা। তার কোনো রাজনৈতিক গ্রহণযোগ্যতা নেই। ড. কামাল অনুগ্রহ করে তাকে ঐক্যফ্রন্টে জায়গা না দিলে ইতিহাসের আস্তাকুড়ায় তার স্থান হতো। আমি বিশ্বাস করি, বিএনপির জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে রব এমন মিথ্যাচার করেছেন। ক্ষমতায় থাকলে একটি রাজনৈতিক দলের ভুল হতেই পারে। সেটি নিয়ে খোঁচা দেয়ার কোনো মানে হয় না।

তিনি আরো বলেন, আসলে দল গোছাতে বিএনপি ঐক্যফ্রন্টে কম সময় দেয়ায় তারা ক্ষুব্ধ হয়ে এমন আজেবাজে মন্তব্য করছেন। সত্যি বলতে- রাজনীতিতে রব, মান্নাদের কোনো রাজনৈতিক অবস্থান নেই। যার কারণে তারা ঐক্যফ্রন্টে আশ্রয় খুঁজছেন। কিন্তু বিএনপি ফ্রন্টে সময় কম দেয়ায় রব, মান্নারা ভাবছেন ঐক্যফ্রন্ট ভেঙে যাবে। যার কারণে ফ্রন্ট তথা নিজেদের অস্তিত্ব বাঁচাতে বিএনপির সম্পর্কে জনগণের মাঝে বিভ্রান্তি ছড়াচ্ছে তারা। রব কোন উদ্দেশ্যে বিএনপিকে নিয়ে এমন হতাশাজনক কথা বললেন, সেটি জানা দরকার। সদুত্তর না দিতে পারলে তার বিরুদ্ধে ঐক্যফ্রন্টকে ব্যবস্থা নিতে বিএনপি অভিযোগ জানাবে। রবদের মনে রাখা উচিত, বিএনপি ভুল রাজনীতি করে না। দুর্দিনে যারা বিএনপিকে নিয়ে এসব বলছে, তারা প্রকৃত রাজনীতিবিদ নন।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি