বুধবার ২২ সেপ্টেম্বর ২০২১
  • প্রচ্ছদ » other important » মিথ্যা সান্ত্বনা দিয়ে কর্মীদের মন ভোলাতে পারছে না বিএনপি



মিথ্যা সান্ত্বনা দিয়ে কর্মীদের মন ভোলাতে পারছে না বিএনপি


বাংলা নিউজ ব্যাংক :
11.08.2021

নিউজ ডেস্ক: বেগম জিয়ার মুক্তি আদায়ে তৃণমূল নেতৃবৃন্দের দাবি বাস্তবায়নে সফল হতে পারছে না বিএনপি। বিভিন্ন সময়ে আন্দোলন শুরুর নামে বক্তব্য দিলেও তা বাস্তবায়ন করতে ব্যর্থ হচ্ছে দলটির হাইকমান্ড। যার কারণে দলটির অভ্যন্তরে বিরাজ করছে হতাশা ও ক্ষোভ।

লকডাউন শেষ হবার সঙ্গে সঙ্গে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর নেত্রীর মুক্তির আন্দোলন চালু হয়ে গেছে বলে ঘোষণা দিলেও কিছুক্ষণ পরই সেই আন্দোলনের আশ্বাস স্রেফ মিথ্যা আশ্বাসে পরিণত হয়েছে। কারণ, রাজপথ দখলের আহ্বান জানালেও খোদ দলটির সিনিয়র নেতৃবৃন্দকে রাজপথে দেখা যায়নি। যার কারণে তৃণমূল নেতা-কর্মীদের মাঝে ক্ষোভ বিরাজ করছে বলেও জানা গেছে।

এদিকে কেন্দ্রীয় নেতাদের আন্দোলনের ডাক বিভ্রান্তিকর বলে মনে করেন তৃণমূল বিএনপির নেতারা। তারা মনে করছেন, আন্দোলনের ডাক দিয়ে তারেক রহমানের মন রক্ষা করে পদ ধরে রাখার জন্যই আন্দোলনের নামে ভেলকিবাজি করছেন সিনিয়র নেতারা।

এ বিষয়ে নাম প্রকাশে অনিচ্ছুক গাজীপুর জেলা বিএনপির এক সদস্য বলেন, বিগত ১৪ বছরে বিএনপির সিনিয়র নেতাদের এমন কথা শুনতে শুনতে বিরক্ত হয়ে গেছি। তারা প্রতিবারই এমন কথা বলেন। কিন্তু কাজের কাজ কিছুই করেন না। একযুগ থেকে শুধু শুনেই যাচ্ছিলাম ঈদের পর কঠোর আন্দোলন হবে। সেই আন্দোলন আর একযুগেও হলো না। মনে করেছিলাম, বিএনপি নেত্রীর অবরুদ্ধ হবার ইস্যুতে হয়তো কোনো আন্দোলন হবে। তবে আপসোস ম্যাডাম কারাগারে যাবার তিন বছর পরও দল আন্দোলন করতে পারেনি। নেতৃবৃন্দের ব্যর্থতা এবং সঠিক পরিকল্পনার অভাবে ম্যাডামকে জেল খাটতে হচ্ছে।

এদিকে বিষয়টিকে দুঃখজনক বলে বিবেচনা করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেন, তৃণমূলের নেতা-কর্মীদের হতাশার বিষয়টি সম্পর্কে কিছু তথ্য আমার কাছে আছে। আসলে রাজপথে আন্দোলন না করতে পারার কারণে কর্মীদের মাঝে ক্ষোভ ও অভিমান বিরাজ করছে। রাজনৈতিক চর্চার অভাবে তৃণমূলের নেতারা রাজনীতি বাদ দিয়ে ব্যবসায় মনোনিবেশ করেছেন, যা দুঃখজনক।

তিনি আরো বলেন, আসলে আমরা তৃণমূল নেতাদের আস্থা নষ্ট করে ফেলেছি। কারণ, আমাদের সিনিয়র নেতাদের মাঝে মতের মিল নেই। বিএনপির সিনিয়র সব নেতাই চান ক্ষমতা নিজের হাতে নিয়ে নিজেদের ইমেজকে প্রচার করতে। আর এই কারণেই আমরা কোনো আন্দোলন করতে পারছি না। আমাদের উচিত, নিজের প্রচারে জোর না দিয়ে দলের স্বার্থে কাজ করা। তা না হলে আমরা কোনদিনই সফল হতে পারবো না।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি