মঙ্গলবার ২১ সেপ্টেম্বর ২০২১
  • প্রচ্ছদ » Lead 3 » বেগম জিয়ার মুক্তি নিয়ে জমির উদ্দিনের প্রতি ক্ষোভ ঝাড়লেন মাহবুবুর রহমান



বেগম জিয়ার মুক্তি নিয়ে জমির উদ্দিনের প্রতি ক্ষোভ ঝাড়লেন মাহবুবুর রহমান


বাংলা নিউজ ব্যাংক :
13.08.2021

নিউজ ডেস্ক : দুর্নীতির দায়ে দণ্ডিত বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি নিয়ে সংশয় প্রকাশ করে নতুন করে দলে সমালোচনার জন্ম দিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার জমির উদ্দিন সরকার।

বুধবার (১১ আগস্ট) এক অনুষ্ঠানে জমির উদ্দিন বলেন, আইনি প্রক্রিয়ায় বেগম জিয়ার মুক্তি আদায় করা সম্ভব নয়। সেই ধৈর্য বিএনপি হারিয়ে ফেলেছে। তাই উপায়হীন হয়ে বিএনপিকে রাজপথে নামতে হবে। তবে রাজপথের আন্দোলন গড়ে তোলার জন্য সাংগঠনিকভাবে বিএনপি এখন পর্যন্ত প্রস্তুত নয়। আন্দোলন গড়াটা সময় সাপেক্ষ ব্যাপার। দাবি আদায় করতে হলে বিএনপিকে আরো কিছুদিন অপেক্ষা করতে হবে। এখনও আন্দোলনের প্রেক্ষাপট তৈরি হয়নি।

এদিকে জমির উদ্দিন সরকারের এমন হতাশাজনক বক্তব্যে ক্ষিপ্ত দলটির একাধিক দায়িত্বশীল সিনিয়র নেতা। তারা জমির উদ্দিনের বক্তব্যকে ব্যক্তিগত হতাশা ও ব্যর্থতার বহিঃপ্রকাশ বলেও মন্তব্য করেছেন।

জমির উদ্দিন সরকারের হতাশাজনক মন্তব্যকে দুঃখজনক বলে মন্তব্য করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মাহবুবুর রহমান বলেন, বিএনপি নিঃসন্দেহে ক্রান্তিকাল অতিক্রম করছে। তবে আমাদের মনে রাখা উচিত দলের এই দুর্দিন দীর্ঘস্থায়ী নয়। ক্ষমতাসীন দল যদি দীর্ঘ ২১ বছর সংগ্রাম করে রাষ্ট্র ক্ষমতায় আসতে পারে, তবে বিএনপি কেন পারবে না? আসলে অবিবেচক ও হতাশাগ্রস্ত নেতারা দলের বিভিন্ন ইস্যুতে বিভ্রান্তিকর তথ্য ছড়াচ্ছেন। রাজনীতিতে হতাশার কোনো স্থান নেই। আমরা সুসময়ে সঠিক সিদ্ধান্ত নিতে পারিনি, যার কারণে আমাদের দুঃসময় কিছুটা দীর্ঘায়িত হচ্ছে।

তিনি আরো বলেন, এটি সত্য যে, বড় ধরণের আন্দোলন গড়ে তোলার মতো সাংগঠনিক অবস্থায় নেই বিএনপির। তাই বলে আগামীতে আন্দোলন গড়ে তোলা যাবে না, সেটি কিন্তু নয়। নেতৃত্ব দিতে না পারলে আপনারা দয়া করে হতাশা ছড়াবেন না। রাজনীতি দীর্ঘমেয়াদী একটি পরিকল্পনার ক্যানভাস। সহজে হার মানলে তো রাজনীতি করা চলে না। হতাশাগ্রস্ত মানুষদের কাছ থেকে ভালো কিছু আশা করা যায় না।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি