বুধবার ২২ সেপ্টেম্বর ২০২১
  • প্রচ্ছদ » Lead 1 » তারেক-ফখরুলের পদত্যাগ চেয়ে কাঠগড়ায় খসরু



তারেক-ফখরুলের পদত্যাগ চেয়ে কাঠগড়ায় খসরু


বাংলা নিউজ ব্যাংক :
14.08.2021

নিউজ ডেস্ক : বিগত সকল সময়ের চেয়ে করোনাভাইরাস পরবর্তী বিএনপিতে সব চেয়ে বেশি অচল অবস্থা তৈরি হয়েছে। মূলত সঠিক নেতৃত্বের অভাবে বিএনপি রাজনীতিতে ঘুরে দাঁড়াতে পারছে না বলে মনে করছেন দলের কেন্দ্রীয় নেতারা। যার কারণে বিএনপির নেতৃত্বে পরিবর্তন প্রয়োজন বলে মনে করছেন তারা। সঙ্গে দলের দুর্দশা জেনেও ভয়ের কারণে মুখ খুলছেন না বিএনপির নেতৃত্ব পরিবর্তন চাওয়া অসংখ্য নেতা। তাদের মধ্যে একজন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী।

তবে বিএনপির বিভিন্ন দায়িত্বশীল সূত্রগুলো বলছে, তারেক রহমান ও মির্জা ফখরুলের পদত্যাগ চাওয়ার কারণে বহিষ্কার করা হচ্ছে আমীর খসরু মাহমুদ চৌধুরীকে। নেতৃত্ব পরিবর্তনের দাবি তোলায় কথিত শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ এনে এই নেতাকে বহিষ্কার করা হচ্ছে। এদিকে পরিবর্তন চাওয়া আমীর খসরু মাহমুদের দাবিকে উসকানিমূলক বলে চালিয়ে দিচ্ছেন বিএনপির স্থায়ী কমিটির অন্য সদস্যরা। তবে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার জমির উদ্দিন সরকার বলছেন ভিন্ন কথা।

জমির উদ্দিন বলেন, ইদানীং কিছু নেতা বিএনপির নেতৃত্বের পরিবর্তন চাচ্ছেন। তারা চাইছেন না বিএনপির নেতৃত্বে তারেক রহমান এবং মির্জা ফখরুল থাকুক। তবে এই অভিযোগে কিন্তু কাউকে বহিষ্কার করা হয়নি। যদি কাউকে বহিষ্কার করা হয়, সেটা শুধুমাত্র শৃঙ্খলা ভঙ্গের কারণে। আর কেউ যদি দলের সিনিয়র ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমান এবং দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের পরিবর্তন চায়, সে কখনোই বিএনপির সমর্থক হতে পারে না। এটাও মাথায় রাখতে হবে।

এ প্রসঙ্গে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, সিনিয়র নেতাদের পদত্যাগ চাওয়ার কারণে হয়তো বহিষ্কার হতে পারেন আমীর খসরু মাহমুদ চৌধুরী। বলে রাখা ভালো, এর আগে তারেক রহমান ও মির্জা ফখরুলের পদত্যাগ চাওয়ায় দেশের বিভিন্ন অঞ্চলের তৃণমূল বিএনপির ৪৪ নেতাকে বহিষ্কার করা হয়েছিলো।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি