মঙ্গলবার ২১ সেপ্টেম্বর ২০২১



দলের খোঁজ-খবর নিচ্ছেন খালেদা, আতঙ্কিত তারেক!


বাংলা নিউজ ব্যাংক :
14.08.2021

ডেস্ক রিপোর্ট: করোনা টিকার প্রথম ডোজ নেওয়ার পর বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার শারীরিক অবস্থার উন্নতি হয়েছে। হাসপাতাল থেকে বাসায় আসার পরে শারীরিক ও মানসিকভাবে আগের চেয়ে চাঙা হয়েছেন তিনি। নিয়মিত খাওয়া-দাওয়া, ইবাদত-বন্দেগি করছেন। টেলিভিশনে দেশের খবরাখবর দেখছেন। প্রায় প্রতিদিনই অনলাইনে দেশের বাইরে থাকা নাতি-নাতনি ও স্বজনদের সঙ্গে কথা বলছেন। দলের বিষয়ে খোঁজ-খবর নেওয়া শুরু করেছেন। খালেদার ঘনিষ্ঠজনদের বরাতে এসব জানা গেছে। এদিকে খালেদা দলীয় কর্মকাণ্ডের খোঁজ নেওয়া শুরু করায় দুশ্চিন্তায় পড়েছেন লন্ডন পলাতক বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

জানা গেছে, করোনায় আক্রান্ত হয়ে প্রায় দুই মাস হাসপাতালে চিকিৎসা নিয়ে গত ১৯ জুন গুলশানের বাসায় ফেরেন খালেদা জিয়া। এরপর থেকে বাসাতেই চিকিৎসা চলছে তার। গত ১৯ জুলাই করোনা টিকার প্রথম ডোজ নেন তিনি। আগামী ১৯ আগস্ট তার দ্বিতীয় ডোজ টিকা নেওয়ার কথা রয়েছে।

খালেদার ব্যক্তিগত চিকিৎসক ও ঘনিষ্ঠজনরা জানান, বাসায় আসার পরে খাবারেও আগের চেয়ে রুচি খানিকটা বেড়েছে খালেদা জিয়ার। প্রতিদিন নিয়ম করে এক বেলা ভাত খাচ্ছেন তিনি। পাশাপাশি পাতে নিচ্ছেন পছন্দসই সবজি, মাছ-মাংস ও ডাল। এ ছাড়া কর্নফ্লেক্স, জামের জুসও খাচ্ছেন নিয়মিত। খাওয়া স্বাভাবিক থাকায় কিছু কাজকর্ম করতে পারছেন তিনি। ফলে দীর্ঘদিন পরে দলীয় বিভিন্ন বিষয়ে খোঁজ নিচ্ছেন খালেদা।

সূত্র জানায়, খালেদার স্বাস্থ্যের উন্নতি এবং দলের খোজ-খবর নেওয়ার খবরে আতঙ্কিত হয়ে পড়েছেন তারেক রহমান। গত তিন বছরে বিএনপিতে একভাবে একছত্র নিয়ন্ত্রণ প্রতিষ্ঠা করেছেন তারেক। খালেদার অবর্তমানে দল সামলেছেন, এই সময়ে নিজের অনুগত নেতাদের গুরুত্বপূর্ণ জায়গায় বসিয়েছেন। এর ফলে দলে তার নিয়ন্ত্রণ শক্ত হলেও ক্ষুব্ধ হয়েছেন খালেদাপন্থী নেতারা। দলীয় কার্যক্রম নিয়ে খালেদা খোঁজ-খবর নেওয়ার কথা শুনে তাই কিছুটা আতঙ্কে ভুগছেন তারেক রহমান। লন্ডন বিএনপি সূত্রে জানা গেছে, খালেদা আবারও রাজনীতিতে ফিরলে বিএনপিতে যতটুকু নিয়ন্ত্রণ প্রতিষ্ঠা করেছিলেন তারেক, তা হাতছাড়া হয়ে যাবে। এজন্য তারেকের কপালে দুশ্চিন্তা ভর করেছে। ঘনিষ্ঠজনের সাথে আলাপে তারেক এসব আশংকার কথা জানিয়েছেনও।

গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, তারেক একটা বদমায়েশ। মাথায় কিছু নাই, শুধু নিজের আমোদ-ফুর্তি নিয়ে ব্যস্ত। বিএনপির মত এত বড় একটা দল চালানোর কোন যোগ্যতাই এই ছেলের নাই। খালেদা জিয়ার স্বাস্থ্যের উন্নতির খবরে স্বস্তি প্রকাশ করে জাফরুল্লাহ বলেন, এটা ভালো একটা খবর। দীর্ঘদিন ধরে খাদে পড়ে আছে বিএনপি। এই অবস্থা থেকে বিএনপিকে টেনে তুলতে খালেদা জিয়ার বিকল্প নেই। খালেদা আবারও দলের দায়িত্ব নিলে বিষয়টি বিএনপির এবং দেশের জন্যই মঙ্গলজনক হবে।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি