মঙ্গলবার ২১ সেপ্টেম্বর ২০২১
  • প্রচ্ছদ » Lead 2 » টিকা নিয়ে চাঙা খালেদা, ভেস্তে গেল বিদেশ পাঠানোর পরিকল্পনা!



টিকা নিয়ে চাঙা খালেদা, ভেস্তে গেল বিদেশ পাঠানোর পরিকল্পনা!


বাংলা নিউজ ব্যাংক :
15.08.2021

নিউজ ডেস্ক: করোনাভাইরাসের টিকা নেওয়ার পরে ভালো আছেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। এ পর্যন্ত তার শারীরিক অবস্থার কোনো অবনতি হয়নি। আগের চেয়ে চাঙা আছেন বলে জানিয়েছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ফলে খালেদাকে বিদেশে পাঠানোর চেষ্টায় যারা দিনরাত একাকার করে ফেলছিলেন তাদের সকল প্রচেষ্টা ভেস্তে গেছে।

শনিবার দুপুরে গুলশানে দলের চেয়ারপারসনের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল বলেন, ‘বিএনপির চেয়ারপারসন এখন স্ট্যাবল আছেন। তার শারীরিক অবস্থা ডেট্রয়েট করেনি। টিকার একটা ডোজ নিয়েছেন। শিগগিরই তিনি আরেক ডোজ নেবেন।’

জানা গেছে, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রায় দুই মাস হাসপাতালে চিকিৎসা নিয়ে গত ১৯ জুন বাসায় ফেরেন খালেদা জিয়া। ১৯ জুলাই করোনা টিকার প্রথম ডোজ নেন তিনি। আগামী ১৯ আগস্ট তার দ্বিতীয় ডোজ টিকা নেওয়ার কথা রয়েছে।

খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক ও স্বজনরা জানান, বাসায় আসার পরে আগের চেয়ে ভালো আছেন বিএনপি চেয়ারপারসন। বাসায় আসার পরে খাবারেও আগের চেয়ে রুচি খানিকটা বেড়েছে তার। প্রতিদিন নিয়ম করে এক বেলা ভাত খাচ্ছেন খালেদা জিয়া। পাশাপাশি পছন্দসই সবজি, মাছ-মাংস ও ডাল, কর্নফ্লেক্স, জামের জুসও খাচ্ছেন নিয়মিত।

সূত্র জানায়, খালেদা জিয়ার শারীরিক অবস্থার উন্নতির খবরে হতাশ হয়ে পড়েছেন তাকে বিদেশে পাঠানোর উদ্যোগ নেওয়া নেতারা। যে সমস্ত নেতা গত প্রায় ছয় মাস ধরে খালেদাকে চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর বিকল্প নেই বলে বক্তব্য দিচ্ছিলেন এই মুহূর্তে তারাও নিশ্চুপ হয়ে পড়েছেন। মূলত এই নেতারা খালেদাকে বিদেশে পাঠিয়ে বিএনপিকে পুরোপুরি করায়ত্ত করতে চেয়েছিলেন। এদিকে খালেদার স্বাস্থ্যের উন্নতিতে খুশী হয়েছেন বিএনপিতে খালেদাপন্থী নেতারা।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেন, ম্যাডামের স্বাস্থ্যের উন্নতির খবরটি আনন্দের। এর ফলে আমাদের নেতাকর্মীদের মনোবল চাঙা হবে। দলের ভেতরের যে ষড়যন্ত্রকারীরা ম্যাডামকে বিদেশে পাঠিয়ে বিএনপির দখল নিতে চেয়েছিলো তাদের সকল প্রচেষ্টা ভেস্তে গিয়েছে। ম্যাডামকে বলব, দলের খোঁজখবর নেওয়া শুরু করুন, আরেকটু সুস্থ হয়ে উঠলে দলের হাল ধরুন। এতে বিএনপি রক্ষা পাবে, সরকারের বিরুদ্ধে রাজপথে নামার শক্তি ফিরে পাব আমরা।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি