বুধবার ২২ সেপ্টেম্বর ২০২১



তারেক রহমানের কথায় আন্দোলনে যাবে না তৃণমূল


বাংলা নিউজ ব্যাংক :
16.08.2021

নিউজ ডেস্ক : লকডাউন শেষ হবার পর থেকে দল গুছিয়ে আন্দোলনে যাবার প্রস্তুতি নিচ্ছে বিএনপি। ইতিমধ্যে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমানও আন্দোলনের যাবার গ্রিন সিগনাল দিয়েছে বলে জানা গেছে। লন্ডন সূত্র জানায়, প্রয়োজনে সরকারের অনুমতি না নিয়েই আন্দোলনে যাবে বিএনপি। তবে এতেই বিপত্তি ঘটে বিএনপির তৃণমূলে। মূলত অনুমতি না নিয়ে বিক্ষোভ করার সিদ্ধান্তে একমত হচ্ছে পারছে না দলটির তৃণমূল নেতা-কর্মীরা। তারা বলছেন, এমনিতেই দলীয় সিদ্ধান্তে সাড়া দিতে গিয়ে একাধিক নাশকতা মামলায় জর্জরিত, এর মধ্যে আবার নতুন কোনো সমস্যায় পড়তে হোক সেটা আমরা চাই না।

সারা দেশে মামলার তথ্য সংগ্রহের জন্য গঠিত বিএনপির মনিটরিং সেল সূত্র জানায়, ২০০৯ থেকে ২০২১ সালের ১৪ আগস্ট পর্যন্ত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান, মহাসচিব মির্জা ফখরুল ইসলামসহ সারা দেশের নেতা-কর্মী ও সমর্থকদের বিরুদ্ধে ১ লাখ ১০ হাজার ৬০০টি মামলা রয়েছে। যেগুলো নাশকতা চেষ্টা ও ইন্ধনদাতার অভিযোগে করা। এছাড়া নৈরাজ্য সৃষ্টির লক্ষ্যে বিভিন্ন বিক্ষোভ করতে গিয়ে অসংখ্য কর্মীরা জেলে রয়েছেন।

নেতা-কর্মীরা বলছেন, মামলার পরে সিনিয়র নেতাকর্মীরা টাকা-পয়সার জোরে জামিন নিলেও সাধারণ কর্মীদের নিয়ে তারা কিছু ভাবেন না। এমনকি তারা দলীয় আইনজীবীদের সহযোগিতাও পান না। সংগঠনের এমন আচরণে কোনো কর্মীই বিক্ষোভের সিদ্ধান্তে যেতে রাজি নয়।

এ বিষয়ে বিক্ষোভ ও গাড়ি পোড়ানোর মামলায় জড়িত মহানগর উত্তর বিএনপির এক কর্মী বলেন, হাইকোর্টের ঘটনায় সিনিয়র যেসব নেতাদের বিরুদ্ধে মামলা হয়েছে তারা জামিন নিয়েছে। কিন্তু আমরা যারা সাধারণ কর্মী তাদের কী হবে? আমরা যখন-তখন গ্রেফতার হতে পারি। এরকম অসহযোগে কর্মীরা বিক্ষোভ-আন্দোলনে যোগ দেবে না এটাই স্বাভাবিক। দলের সকল কর্মীর মনোভাব এখন একই। অনুমতি ছাড়া কোনো কর্মসূচিতে গিয়ে ভূত-ভবিষ্যৎ নষ্ট করার পক্ষে আমরা নেই।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি