মঙ্গলবার ২১ সেপ্টেম্বর ২০২১



বাবুনগরীর মৃত্যুতে হতাশ বিএনপি!


বাংলা নিউজ ব্যাংক :
19.08.2021

ডেস্ক রিপোর্ট: হেফাজতে ইসলামের আমির জুনায়েদ বাবুনগরীর আকস্মিক মৃত্যুতে হতাশ হয়ে পড়েছেন বিএনপির শীর্ষ নেতারা। বৃহস্পতিবার দুপুরে চট্টগ্রামের একটি হাসপাতালে মারা যান বাবুনগরী। বিএনপির এক সিনিয়র নেতা নাম না প্রকাশের শর্তে বলেন, বাবুনগরীর মৃত্যুর খবর বিএনপির জন্য একটি বড় ধাক্কা। আল্লামা শফীর পর বিএনপি আরেকজন বিশ্বস্ত নেতাকে হারাল উল্লেখ করে ওই নেতা বলেন, হেফাজত বিএনপির বন্ধু সংগঠন। কিছুদিন আগে মোদি বিরোধী আন্দোলনে বড় ভূমিকা রাখা বাবুনগরীর মৃত্যুতে বিএনপির শক্তি কিছুটা কমে গেল।

জানা গেছে, ২০১৩ সালের শাপলার চত্বরের সরকারবিরোধী আন্দোলনে বিএনপির বড় আশার নাম ছিলেন বাবুনগরী। সেসময় সরকার পতনে তার ওপর বাজি ধরেছিলেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। বাবুনগরীও খালেদার আস্থার প্রতিদান দিয়েছিলেন। হেফাজত সেসময় বাবুনগরীর নেতৃত্বে ঢাকা শহরে ব্যাপক ধ্বংসযজ্ঞ চালায়। যদিও সেসময় তারা সরকার পতন করতে পারেনি, তবুও তাদের আন্দোলনে খুশি হয়েছিলেন খালেদা জিয়া। পরে দুর্নীতির মামলায় খালেদা জিয়া জেলে গেলে হেফাজতের সাথে সম্পর্ক রক্ষা করেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান লন্ডন পলাতক তারেক রহমান।

সূত্র জানায়, হেফাজতের আমিরের মৃত্যুর খবরে মুষড়ে পড়েছেন তারেক। লন্ডন বিএনপির সূত্রে জানা গেছে, বাবুনগরীর মৃত্যুকে অপূরণীয় ক্ষতি হিসেবে উল্লেখ করেছেন তারেক। সেইসাথে ভবিষ্যতে হেফাজতের আমির ঠিক করতে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীকেও দায়িত্ব দিয়েছেন তারেক।

বিষয়টি নিয়ে জানতে চাইলে বিএনপির বুদ্ধিজীবী ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, হেফাজত একটি সাম্প্রদায়িক সংগঠন। বিএনপির মত একটি বড় দল তাদেরকে সমর্থন কেন করে আমার বুঝে আসে না। ২০১৩ সালের হেফাজতকে সমর্থন করে খালেদা জিয়া সবচেয়ে বড় ভুল করেছিলেন, যার রেশ এখনও টানছে বিএনপি। আর তারেকের কথা কি বলব! সে একটা অর্বাচীন। রাজনীতি বোঝে না, কিছু মানুষ রাস্তায় দেখলেই ভাবে সরকার পতন হয়ে যাবে। মুক্তিযুদ্ধের মাধ্যমে বাংলাদেশ স্বাধীন হয়েছে। সুতরাং বিএনপিকে বুঝতে হবে, বাংলাদেশের মানুষ কিছুতেই মৌলবাদী এবং সাম্প্রদায়িক শক্তিকে মেনে নেবে না। বিএনপির একজন শুভানুধ্যায়ী হিসেবে খালেদা জিয়াকে বলব, দ্রুত হেফাজত এবং জামায়াতকে ত্যাগ করুন, নয়ত আর কখনই ক্ষমতায় আসতে পারবেন না।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি