মঙ্গলবার ২১ সেপ্টেম্বর ২০২১



তালেবান ইস্যুতে কথা না বলে বিএনপিতে ফখরুলের সমালোচনা


বাংলা নিউজ ব্যাংক :
22.08.2021

নিউজ ডেস্ক : চিত্রনায়িকা পরীমনি ইস্যুতে বিএনপি সরব হলেও কঠিন ইস্যুতে চুপ থাকছে বিএনপি। বর্তমানে আফগানিস্তানে তালেবান বিজয়ের বিষয় নিয়েও চুপ থাকতে দেখা গেছে বিএনপিকে। যদিও বিএনপি নেতারা চাইছেন মহাসচিব মির্জা ফখরুল অন্তত কিছু কথা বলুক, তবে মহাসচিব এই ইস্যুতেও বরফের মতো জমে ছিলেন। মূলত মহাসচিব পদে থেকেও দলের জন্য তিনি কোনো বিশেষ অবস্থান তৈরি করতে না পারায় মির্জা ফখরুলের ওপর বিরক্ত খোদ তারেক রহমানও। এমন প্রেক্ষাপটে নবীন নেতাদের দ্বারা অবমূল্যায়নের শিকার হতে হয়েছে তাকে। এ নিয়ে দলের অভ্যন্তরে শুরু হয়েছে নানা গুঞ্জন। বলা হচ্ছে, মহাসচিবের ওপর অনাস্থা প্রকাশ করতেই মির্জা ফখরুলের সঙ্গে এমন করা হয়েছে।

জানা গেছে, শুক্রবার (২০ আগস্ট) বিএনপির গুলশান কার্যালয়ে বৈঠকের সময় বিএনপির কেন্দ্রীয় কমিটির একাধিক নেতা মির্জা ফখরুলকে জেরা করা শুরু করেন। তারা বলেন, তালেবান ইস্যুতে বাংলাদেশের মানুষের একটি সফটকর্নার আছে। অতএব আমাদের উচিত ছিলো, দেশের মানুষের ইমোশনকে কাজে লাগিয়ে একটি সংবাদসম্মেলন কিংবা তালেবান সমর্থনে মিছিল করা। কিন্তু আমরা হাতের উপর হাত দিয়ে বসে আছি। বিষয়টি বিব্রতকর।

এ সময় মির্জা ফখরুল ক্ষেপে গিয়ে বলেন, একপক্ষীয় চিন্তা করলে হবে না। তালেবান নিয়ে কথা বললে যুক্তরাষ্ট্রের মনক্ষুণ্ন হবে। তাদের মনে কষ্ট দিয়ে কোনো ভাবেই আমরা সম্মেলন করতে পারি না।

তবে মির্জা ফখরুলের এমন কথাকে খোঁড়া যুক্তি বলে আখ্যায়িত করে স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেন, নাচতে না জানলে উঠান বাঁকা। আমরা কি এমন শক্তি, যে আমাদের কাজে যুক্তরাষ্ট্র কষ্ট পাবে? আসল কথা হচ্ছে মির্জা ফখরুল দুর্বল প্রকৃতির মানুষ। তিনি আন্দোলন করতে ভয় পান। দলে নেতাকে ভয় পেলে চলে না। কারণ তার ভয়ে সম্পূর্ণ দল ভীত হয়ে পড়ে। আমি মনে করে, দলের মহাসচিব পরিবর্তন করার সময় চলে এসেছে।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি