বুধবার ২২ সেপ্টেম্বর ২০২১



খালেদা জিয়ার সাফ কথা: আমার সামান্য মাথা ব্যথা


বাংলা নিউজ ব্যাংক :
24.08.2021

নিউজ ডেস্ক : উন্নত চিকিৎসা (অ্যাডভান্সড ট্রিটমেন্ট) নিতে অসম্মতি প্রকাশ করেছেন দুর্নীতি মামলায় বর্তমানে অবরুদ্ধ থাকা বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। বিএনপি নেতাদের বিভিন্ন উস্কানিমূলক বক্তব্যে বিরক্ত হয়ে অবশেষে বেগম জিয়া এ মত দেন।

বিএনপির নেতারা উস্কানি দিয়ে বার বার বলছেন খালেদা জিয়া অসুস্থ তার উন্নত চিকিৎসা দরকার। যদিও চিকিৎসকদের মতে, খালেদা জিয়া সম্পূর্ণ সুস্থ ছিলেন। সব শেষ করোনা ভাইরাসের দ্বিতীয় ডোজ দিতে হাসপাতালে বিএনপি নেতাকর্মীরা ভিড় করে খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসা নিতে বলার জন্য তাগিদ দিলে মির্জা ফখরুলকে কানের পাশে ডেকে খালেদা জিয়া বলেন, আমার মাথা ব্যথা ছাড়া কোনো রোগ নেই। অযথা বাড়াবাড়ি কেন করো? এরপর মির্জা ফখরুল চুপ হয়ে যায়।

খালেদা জিয়ার এমন বক্তব্যের পর বিগত বিভিন্ন সময়ে বিএনপির শীর্ষ নেতারা খালেদা জিয়ার উন্নত চিকিৎসা প্রয়োজন বলে যে বক্তব্য দিয়েছেন তা বিতর্কের মুখে পড়েছে। রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, খালেদার চিকিৎসাকে ইস্যু করতেই এমন কৌশল করেছে বিএনপি!

এ বিষয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সরকার ও রাজনীতি বিভাগের একজন সাবেক অধ্যাপক বলেন, এতদিন শুধু বিএনপি নেতাদের মুখে শোনা গেছে যে খালেদা জিয়া উন্নত চিকিৎসা চান। বারবার নেতারা এটাকে ইস্যু করে মাঠ সরগরম করতে তৎপর হয়েছে। আজ যখন সরাসরি বেগম জিয়া উন্নত চিকিৎসার প্রয়োজন নেই বলে মত দিয়েছেন তখন এটি স্পষ্ট হচ্ছে যে- অভিযোগকে কেন্দ্র করে একটি ইস্যু তৈরি করতে স্ব-প্রণোদিতভাবে বিএনপি নেতারা মিথ্যাচার করেছেন।

প্রসঙ্গত, বিএনপি চেয়ারপারসন ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি থেকে কারাবন্দী। বর্তমানে তিনি গুলশানের ভাড়া বাসা ফিরোজায় আইনি হেফাজতে রয়েছেন।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি