মঙ্গলবার ২১ সেপ্টেম্বর ২০২১



বিক্ষোভ কর্মসূচীতেও বিএনপির কর্মী সংকট


বাংলা নিউজ ব্যাংক :
26.08.2021

নিউজ ডেস্ক : ১৭ আগস্ট জিয়ার কথিত মাজারে ফুল দিতে গিয়ে বিএনপির দুই পক্ষের মধ্যে সংঘর্ষ বেধে যায়। আর সেই সংঘর্ষ থামাতে পুলিশ আসলে বিএনপি উল্টো আইনশৃঙ্খলাবাহিনীর ওপর চড়া হয়। এরপর ১৭ আগস্ট নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক জরুরি সংবাদ সম্মেলনে পরের দিন (১৮ আগস্ট) প্রতিবাদ ও বিক্ষোভ কর্মসূচি করার কথা জানায় ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালাম। তবে সেই কর্মসূচি পালনে বিএনপির কোনো নেতা কর্মীকে পাওয়া যায়নি।

শুধুমাত্র নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সকাল থেকে দুপুর পর্যন্ত অবস্থান কর্মসূচি পালন করেছে দলটির নেতাকর্মীরা, আর কোথাও বিএনপির নেতাকর্মীদের দেখা যায়নি। এই কর্মসূচি ভোর থেকে শুরু হয়ে চলে দুপুর ১২টা পর্যন্ত।

এদিকে নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিএনপির নেতাকর্মীরা অবস্থান নিলেও পুলিশের ৩০ মিনিটের আল্টিমেটামে মাত্র তিন মিনিটের মধ্যেই তারা রাস্তা ছেড়ে কেন্দ্রীয় কার্যালয়ের ভিতরে চলে যান। এছাড়া ঢাকা শহরের আর কোথাও বিএনপির কোনো কর্মীর ছাপ পাওয়া যায়নি।

কিন্তু কেন এই অনীহা? জানতে চাইলে বিএনপির স্থায়ী কমিটির সদস্যরা বলছেন, মূলত বারবার আন্দোলনের ডাক দিয়েও আন্দোলন না করায় তৃণমূল কর্মীদের আস্থা হারিয়েছে বিএনপি। আসলে ধৈর্যের তো একটা সীমা আছে।

এ বিষয়ে বিএনপির স্থায়ী কমিটি সদস্য ব্যারিস্টার জমির উদ্দিন সরকার বলেন, এ কথা অস্বীকার করছি না যে, বিএনপির মধ্যে ঐক্য নেই। কিছু যায়গা মতানৈক্য থেকেই বিচ্ছিন্ন অবস্থায় পড়েছে দল। এ থেকে উত্তরণের জন্য দ্রুত পদক্ষেপ নেয়া হবে।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি