মঙ্গলবার ২১ সেপ্টেম্বর ২০২১



শেখ হাসিনাকে বাংলাদেশের উন্নয়নের শ্রেষ্ঠ জাদুকর বললেন ডা. জাফরুল্লাহ!


বাংলা নিউজ ব্যাংক :
28.08.2021

ডেস্ক রিপোর্ট: গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী বিএনপির বুদ্ধিজীবী হিসেবে পরিচিত। সরকারের বিভিন্ন কর্মকাণ্ডের সমালোচনা করে থাকেন নিয়মিত। বিএনপির সমর্থক বুদ্ধিজীবীরা সাধারণত সরকারের ভালো কাজের প্রশংসা না করলেও এবার তার ব্যত্যয় ঘটালেন ডা. জাফরুল্লাহ। বাংলাদেশের অগ্রগতিতে বিস্মিত হয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বাংলাদেশের উন্নয়নের শ্রেষ্ঠ জাদুকর হিসেবে অভিহিত করেছেন ডা. জাফরুল্লাহ চৌধুরী। তবে তার এই মন্তব্যে ক্ষুব্ধ হয়েছেন বিএনপির নেতারা।

শুক্রবার বিকেলে দিকে রাজধানীর শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে গণসংহতি আন্দোলন ঢাকা মহানগর ও ঢাকা জেলা আয়োজিত দলের ১৯ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এ মন্তব্য করেন জাফরুল্লাহ চৌধুরী।

সূত্র জানায়, সরকারের বিভিন্ন কর্মকাণ্ডের সমালোচনা করে নিয়মিত বক্তব্য-বিবৃতি দেন গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী। কিন্তু গত এক দশকে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশের অগ্রগতি চাইলেও অস্বীকার করতে পারছেন না বিএনপির বুদ্ধিজীবীরা। নাম প্রকাশে অনিচ্ছুক বিএনপির এক বুদ্ধিজীবী বলেন, চোখের সামনে দেখা এত উন্নয়নকে অস্বীকার করা কঠিন। আমরা বিএনপির পক্ষে কাজ করলেও সরকারের সব কাজের সমালোচনা করা কঠিন। গত এক যুগে শেখ হাসিনার হাত ধরে বাংলাদেশের যে উন্নয়ন ডা. জাফরুল্লাহ মূলত সেটিই বলতে চেয়েছেন।

এদিকে ডা. জাফরুল্লাহর এই বক্তব্যে ক্ষুব্ধ হয়েছেন বিএনপির হাই কমান্ড। জানা গেছে, জাফরুল্লাহর এই বক্তব্যে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। বিএনপির কেন্দ্রীয় নেতাদের বলে দিয়েছেন ডা. জাফরুল্লাহকে সতর্ক করে দিতে। সরকারের প্রশংসা করলে এরপর ছাত্রদলের নেতাকর্মী দিয়ে ডা. জাফরুল্লাহকে ‘শিক্ষা’ দেওয়ার কথাও বলেছেন তারেক।

বিষয়টি নিয়ে জানতে চাইলে ডা. জাফরুল্লাহ বলেন, আমি সবসময় বিএনপির পক্ষে কথা বলি, সরকারের সমালোচনা করি। কিন্তু কিছু বিষয় আছে যা অস্বীকার করলেও মিথ্যা হয়ে যায় না। সরকারের সমালোচনা করার মত অনেক কাজ থাকলেও গত এক যুগে শেখ হাসিনার উন্নয়ন তো অস্বীকার করা যায় না। এটা চোখের সামনে সবাই দেখছে। সেটাই আমি বলেছি। এখন এটার জন্য যদি তারেক রহমান আমার ওপর ক্ষুব্ধ হন সেটা খুবই দুঃখজনক। গণতন্ত্রে একজন বুদ্ধিজীবীর কাজ সমালোচনার পাশাপাশি ভালো কাজের প্রশংসা করা। আমি সেটাই করে যাচ্ছি। এখন তারেক রহমান যদি আমাকে বিএনপির নেতাদের মত অনর্গল মিথ্যা বলে যেতে বলেন সেটা তো আমি পারব না।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি