মঙ্গলবার ২১ সেপ্টেম্বর ২০২১
  • প্রচ্ছদ » other important » কঠিন ষড়যন্ত্র : শর্মিলা রহমানের পাসপোর্ট জব্দ করলেন তারেক



কঠিন ষড়যন্ত্র : শর্মিলা রহমানের পাসপোর্ট জব্দ করলেন তারেক


বাংলা নিউজ ব্যাংক :
30.08.2021

নিউজ ডেস্ক : দুর্নীতি মামলায় ২ বছরের অধিক কারাভোগের পর সরকারের মহানুভবতায় সোয়া এক বছর গুলশানের ফিরোজা নামক বাসায় থাকার মধ্যেই বর্তমানে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির জন্য জোরেশোরে আন্দোলনে যাবার হুমকি দিচ্ছেন বিএনপির সিনিয়র নেতারা। তবে এসবের মধ্যে পারিবারিক কোন্দলের কারণে ভিন্ন পথে হাঁটছেন জিয়া পরিবারের সদস্যরা।

পরিস্থিতি এতোই ঘোলাটে যে বিএনপি নেত্রীর মুক্তির বিষয়ে কথা না বলে আগে পারিবারিক সমস্যা সমাধানের বিষয়ে কথা বলতে বেগম জিয়ার সাথে সাক্ষাত করতে চাচ্ছেন প্রয়াত ছোট সন্তান আরাফাত রহমান কোকোর স্ত্রী শর্মিলা রহমান সিঁথি। দেশে করোনা পরিস্থিতি স্বাভাবিক হওয়া খুব দ্রুত বিমান যোগে যেকোনো দিন দেশে ফিরে শাশুড়ি বেগম জিয়ার সাথে সাক্ষাত করে নিজের বঞ্চনা ও তারেক রহমানের স্বেচ্ছাচারিতার বিষয়ে নালিশ করতে চান তিনি। আর বিষয়গুলো আঁচ করতে পেরেই শর্মিলার বাংলাদেশ যাত্রায় বাধ সেধেছেন তারেক রহমান। জানা গেছে, তারেক জব্দ করে রেখেছেন শর্মিলা ও তার কন্যাদের পাসপোর্ট। বেগম জিয়ার সাথে তাদের সাক্ষাতের বিষয়ে নাখোশ তারেক। তারেকের ভয়, দেশে গিয়ে তার কুকীর্তির বিষয়ে মা বেগম জিয়ার কাছে নালিশ করবেন শর্মিলা। ফলে বেগম জিয়ার বৈদেশিক বিনিয়োগ ও সহায় সম্পত্তি থেকে বঞ্চিত হতে পারেন তারেক। যার কারণে কৌশলে শর্মিলা ও তার সন্তানদের পাসপোর্ট জব্দ করে রেখেছেন তারেক রহমান।

একাধিক সূত্রে জানা গেছে, বেগম জিয়ার ছোট ছেলে কোকোর মৃত্যুর পর মালয়েশিয়া, সিঙ্গাপুর ও যুক্তরাজ্যে বিনিয়োগ করা সম্পদের দেখভালের দায়িত্ব নিয়েছেন তারেক রহমান। বিনিয়োগ থেকে প্রাপ্ত লভ্যাংশের ১০ হাজার পাউন্ড শর্মিলাকে দেন সংসার চালাতে। যা নিয়ে সন্তুষ্ট নন কোকো-পত্নী। কারণ প্রাপ্ত লভ্যাংশের বড় অংশ কেটে নিজের কাছে রেখে দেন তারেক। এছাড়া শর্মিলার নামে যুক্তরাজ্যে বিনিয়োগ করা সম্পদের মালিকানা তার হাতে বুঝিয়ে দিতে প্রতিনিয়ত কোকো-পত্নীকে চাপ দেন তারেক। তারেক রহমানের এমন লোভী আচরণে ক্ষুব্ধ শর্মিলা। তাই কোকোর সম্পদের মালিকানা তাকে বুঝিয়ে দিতে একাধিকবার বেগম জিয়ার কাছে নালিশ করেছেন শর্মিলা। তাতে খুব একটা লাভ হয়নি। তবে প্রতিবার নালিশের কারণে বেগম জিয়ার হাতে লাঞ্ছিত হতে হয়েছে তারেককে। যার কারণে এবারও দেশে গিয়ে শর্মিলা যে তার বিরুদ্ধে বেগম জিয়ার কাছে সম্পদের ভাগ চেয়ে নালিশ করবেন, এমন বিষয়টি অনুধাবন করেই শর্মিলার বাংলাদেশ যাত্রায় বাধা দিচ্ছেন তারেক। কৌশলে জব্দ করে রেখেছেন তাদের পাসপোর্ট।

এছাড়া আইনের মিথ্যা ভয় দেখিয়েও বাংলাদেশ যেতে শর্মিলাদের নিরুৎসাহিত করছেন তারেক, এমন গুঞ্জনও শোনা যাচ্ছে। এছাড়া জানা গেছে, নিজের অপকর্মের বিষয়ে মা বেগম জিয়ার কাছে যাতে আর নালিশ না যায় সেজন্যই শর্মিলাকে বাংলাদেশ যেতে বাধা দিচ্ছেন তারেক রহমান।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি