বুধবার ২২ সেপ্টেম্বর ২০২১



প্রেসক্লাবেই শেষ হয়ে গেল বিএনপি : ডা. জাফরুল্লাহ


বাংলা নিউজ ব্যাংক :
02.09.2021

ডেস্ক রিপোর্ট: সরকারকে সারাদিন অত্যাচারী, ফ্যাসিস্ট বললেও সাহসের অভাবে রাস্তায় না নেমে প্রেসক্লাবে বসে বসে বিএনপি শেষ হয়ে যাচ্ছে বলে মন্তব্য করেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী। দলটিকে ক্ষমতায় আসতে হলে প্রেসক্লাবের আরামদায়ক মিটিং বাদ দিয়ে রাস্তায় নেমে আন্দোলন করতে হবে বলে উপদেশ দিয়েছেন তিনি।

বৃহস্পতিবার রাজধানীর জাতীয় প্রেসক্লাবে ভাসানী অনুসারী পরিষদের উদ্যোগে মুক্তিযুদ্ধের প্রধান সেনাপতি জেনারেল এম এ জি ওসমানীর ১০৩তম জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

বিএনপির উদ্দেশে জাফরুল্লাহ চৌধুরী বলেন, ‘আপনারা শুধু প্রেসক্লাবের মধ্যে থাইকেন না। প্রেসক্লাবে এসির মধ্যে বসে বসে সরকার পতনের হুমকি দেন, সরকার পতন এত সোজা না। এরজন্য রাজপথে নামতে হয়। কষ্ট করতে হয়। তা না করে আরামে বসে হুঙ্কার দিলে তো হবে না।

এদিকে বিএনপি জিয়ার আদর্শ থেকেও সরে গেছে বলে অভিযোগ করেন ডা. জাফরুল্লাহ। তিনি বলেন, আপনারা তো জিয়াউর রহমানের কথা শোনেন না। বিএনপির গঠনতন্ত্র আপনারা আরেকবার পইড়েন। এক নেতা আছে লন্ডনে, যে নেতৃত্বের কিছুই বোঝে না, তার কথায় বসেন-উঠেন। এসব করে এই শক্তিশালী সরকারকে সরাতে পারবেন না। আর সুবিধাবাদী নেতাদের সরাতে হবে, নয়ত বিএনপি জীবনেও ক্ষমতায় আসতে পারবে না।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য রুহুল কবির রিজভী বলেন, ডা. জাফরুল্লাহ ভাই মাঝে মাঝে উলটাপালটা বললেও এটা ঠিক বলেছেন। আমি এত ঝুঁকি নিয়ে রাজপথে নেমে আন্দোলন করি। অথচ বিএনপিতে এখন এসিতে বসে মিডিয়ায় কথা বলা নেতারাই নেতৃত্বে। এরাই দলটাকে শেষ করে দিচ্ছে। কোন ঝুঁকি নেবে না, জেলে যাবে না, কিন্তু ক্ষমতার এসে কি কি করবে সেই দিবাস্বপ্নে মশগুল থাকে। বিএনপি থেকে এসব নেতাকে না সরালে আমরা আগামীতেও ক্ষমতাতে যেতে পারব না। ম্যাডাম এবং আমাদের নেতা তারেক রহমানকে এ বিষয়ে ভাবতে হবে।

বিশ্লেষকরা বলছেন, জাফরুল্লাহ সত্য কথা বলেছেন। বিএনপি ঘরোয়া পার্টিতে পরিণত হয়েছে। শুধু ঘরে বসে অনলাইনে মিটিং আর সংবাদ সম্মেলন করেই সময় পার করছে। আর সরকারকে দোষারোপ করছে। অথচ নিজেরা জনগণের কাছে যায় না। তো এই দলের পক্ষে মানুষ থাকবে কিভাবে!



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি