মঙ্গলবার ২১ সেপ্টেম্বর ২০২১
  • প্রচ্ছদ » Lead 3 » সেপ্টেম্বরকে ঘিরে গুজব ছড়ানোর পরিকল্পনা বিএনপির



সেপ্টেম্বরকে ঘিরে গুজব ছড়ানোর পরিকল্পনা বিএনপির


বাংলা নিউজ ব্যাংক :
04.09.2021

নিউজ ডেস্ক: দলের প্রতিষ্ঠাবার্ষিকীর মাসে বর্তমান সরকারের বিরুদ্ধে গুজব ছড়ানোর নতুন পরিকল্পনা গ্রহণ করেছে বিএনপি। রাজনীতির মাঠকে উত্তপ্ত করতে এ পরিকল্পনা নেয়া হচ্ছে।

দলের বিশ্বস্ত সূত্রমতে, আগস্ট মাসজুড়ে আওয়ামী লীগের ছুঁড়ে দেওয়া বিভিন্ন তথ্যের যথাযথ যুক্তিখণ্ডন করতে পারেনি বিএনপির নেতাকর্মীরা। জিয়ার কবর, একাত্তরে জিয়াউর রহমানের ভূমিকা, একুশে আগস্ট গ্রেনেড হামলা মামলা ইত্যাদি বিষয় নিয়ে সমালোচনার সঠিক জবাব দিতে ব্যর্থ হয়েছেন মির্জা ফখরুলরা। তাই দলের প্রতিষ্ঠাবার্ষিকীর মাসে আওয়ামী লীগের বিরুদ্ধে গুজব ছড়ানোর জন্য মাঠে নামছে বিএনপির নির্ধারিত গোষ্ঠী। মূলত মাঠ থেকে অনলাইন সব জায়গায় ‍গুজব ছড়ানোর কর্মসূচি নির্ধারণ করা হয়েছে।

দলের আরেকটি গোপন সূত্র থেকে জানা গেছে, করোনা পরিস্থিতি ও দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ে জনমানুষের মধ্যে সরকার সম্পর্কে নেতিবাচক মনোভাব তৈরির চেষ্টা করবে বিএনপি। পাশাপাশি আওয়ামী লীগের নেতাকর্মীদের বিতর্কিত করতে নানা দোষারোপের বাণী ছাড়া হবে। আর অনলাইনে বিশেষ করে ফেসবুক, ইউটিউবে তাদের পক্ষের সব পেইড এজেন্টদের তৎপরতা বাড়ানো হবে।

এ বিষয়ে রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, আওয়ামী লীগের ছুঁড়ে দেওয়া চন্দ্রিমা উদ্যানে জিয়াউর রহমানের কবর নিয়ে চ্যালেঞ্জ গ্রহণ করা উচিত বিএনপির। ডিএনএ টেস্টের মাধ্যমে চন্দ্রিমা উদ্যানে জিয়ার কবরে তার লাশ রয়েছে কিনা তা প্রমাণ করা উচিত।

তারা আরো বলছেন, ক্ষমতার জন্য আগুন সন্ত্রাস ও মানুষ পুড়ানোর রাজনীতি শেষে গুজব ছড়ানোর রাজনীতি শুভকর হবে না। সত্য ফাঁস হলে বিএনপি তার বিশ্বাসযোগ্যতা মানুষের কাছ থেকে হারাবে।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি