মঙ্গলবার ২১ সেপ্টেম্বর ২০২১
  • প্রচ্ছদ » Lead 3 » গৌরীপুরে স্বেচ্ছাসেবক দলের কমিটি গঠনে আর্থিক লেনদেন, ১২ নেতার পদত্যাগ



গৌরীপুরে স্বেচ্ছাসেবক দলের কমিটি গঠনে আর্থিক লেনদেন, ১২ নেতার পদত্যাগ


বাংলা নিউজ ব্যাংক :
06.09.2021

ময়মনসিংহের গৌরীপুরে স্বেচ্ছাসেবক দলের নতুন কমিটি গঠনে অনিয়ম ও আর্থিক লেনদেনের অভিযোগ উঠেছে। এরই মধ্যে ওই কমিটির ১২ নেতা পদত্যাগপত্র জমা দিয়েছেন। কমিটি ঘোষণার দুদিনের মধ্যে এ পদত্যাগের ঘটনা ঘটল। গত বৃহস্পতিবার সন্ধ্যায় তারা এ পদত্যাগপত্র জমা দেন।

পদত্যাগকারী নেতারা হলেন পৌর স্বেচ্ছাসেবক দলের প্রথম যুগ্ম আহ্বায়ক হোসেন তারেক এবং যুগ্ম আহ্বায়ক মাহমুদ জুবায়ের, মো. শফিকুর রহমান ও আতিকুর রহমান সোহাগ; সদস্য আনু মিয়া, আল কাউসার, রিয়াজ হোসেন, আল মাহমুদ মাসুম, আজহারুল ইসলাম, সুন্নত আলী, আহমেদ রেজা সাকিব ও মামুন পারভেজ।

তাদের অভিযোগ, সংগঠনের জেলা শাখার সভাপতি ও সাধারণ সম্পাদক তার ব্যক্তিগত অনুসারীদের পদ দিতে যোগ্য লোকদের বাদ দিয়ে আর্থিক লেনদেনের মাধ্যমে পকেট কমিটি গঠন করেছেন। এতে যোগ্যদের অবমূল্যায়ন করে সংগঠনকে প্রশ্নবিদ্ধ করা হয়েছে। কাঠ ব্যবসায়ী ও অশিক্ষিত লোকজনকে কমিটিতে রাখা হয়েছে। তারা কখনো রাজনৈতিকভাবে সক্রিয় ছিলেন না এবং তাদের পরিচিতিও নেই। তারপরও তারা কমিটিতে রহস্যজনকভাবে স্থান পেয়েছেন।

এর আগে গত ৩১ আগস্ট এসব বিষয় জানিয়ে সংগঠনের কেন্দ্রীয় নেতাদের কাছে লিখিত অভিযোগ জমা দিয়েছিলেন পদপ্রত্যাশী খায়রুল পাশা ও হোসেন তারেক। কিন্তু কেন্দ্রীয় নেতারা এসব বিষয় উপেক্ষা করে কমিটি গঠন করায় এ পরিস্থিতির সৃষ্টি হয়েছে।

এ বিষয়ে উত্তর জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আলী আকবর আনিসের সঙ্গে কথা বলার জন্য তার মুঠোফোনে একাধিকবার ফোন দেওয়া হলেও তা বন্ধ পাওয়া যায়।

উত্তর জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি ফরিদ উদ্দিন আহমেদ বলেন, কমিটিতে তাদের স্বাক্ষর থাকলেও কেন্দ্রীয় নেতাদের নির্দেশনায় এ কমিটি গঠন করা হয়েছে।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি