মঙ্গলবার ২১ সেপ্টেম্বর ২০২১
  • প্রচ্ছদ » Lead 3 » স্বার্থ হাসিলে খালেদাকে রাজনীতিতে ফেরাতে সক্রিয় বিএনপির একটি অংশ



স্বার্থ হাসিলে খালেদাকে রাজনীতিতে ফেরাতে সক্রিয় বিএনপির একটি অংশ


বাংলা নিউজ ব্যাংক :
07.09.2021

দীর্ঘদিন ধরে রাজনীতির বাইরে থাকা বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকে আবারো রাজনীতিতে ফেরাতে দলের একটি বড় অংশ সক্রিয় হয়ে উঠেছে। এ অংশের নেতারা দলে নিজের স্বার্থ সিদ্ধির জন্য অসুস্থ খালেদা জিয়াকে নিয়ে রাজনীতি শুরু করেছেন।

তাদের দাবি, বর্তমান দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নেতৃত্বে অপরিপক্কতা ও দুর্বলতার কারণে বিএনপি আজ প্রায় দ্বিখণ্ডিত। দলের সিনিয়র নেতারা খালেদা জিয়ার অনুসারী হওয়ায় আজ নিষ্ক্রিয় তারা। তাদের একটি অংশ সক্রিয় হয়ে উঠেছেন।

অপরদিকে সিনিয়র নেতাদের উপেক্ষা করে মধ্যম সারির নেতাদের দিয়ে দল চালাচ্ছেন তারেক রহমান। তাই বিএনপিতে দিনদিন উদ্বেগ-উৎকণ্ঠা বেড়েই চলছে। এরই অংশ হিসেবে আবারো দলীয় ক্ষমতা খালেদা জিয়ার হাতে দিয়ে নিষ্ক্রিয় নেতাদের দলে সক্রিয় করতে আপ্রাণ চেষ্টা করে যাচ্ছে বিএনপির এক অংশের নেতারা।

গত শনিবার রাতে খালেদা জিয়ার সঙ্গে দেখা করেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক অধ্যাপক রাষ্ট্রবিজ্ঞানী দিলারা চৌধুরী। সাক্ষাৎ শেষে উপস্থিত সাংবাদিকদের তিনি জানান, আফগানিস্তানের পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন খালেদা জিয়া।

সাক্ষাতের বিষয়ে দিলারা চৌধুরী বলেন, এটা একেবারেই ব্যক্তিগত পর্যায়ের সৌজন্যমূলক সাক্ষাৎ। তার (খালেদা জিয়া) সঙ্গে আমাদের পরিবারের একটি সুন্দর সম্পর্ক আছে। দীর্ঘদিন তিনি অসুস্থ, তাই দেখতে গিয়েছিলাম। তার সঙ্গে দেশের রাজনীতি নিয়ে কোনো কথা হয়নি বলেও জানান দিলারা চৌধুরী।

এ বিষয়ে বিএনপিতে তারেক রহমানের অনুসারী একাধিক নেতা জানান, খালেদা জিয়া শারীরিকভাবে অসুস্থ। এ মুহূর্তে বিএনপির রাজনীতি হাল ধরা তার পক্ষে সম্ভব নয়। তিনি রাজনীতি নিয়েও খুব একটা ভাবেন না। এরপরও আমাদের কিছু নিষ্ক্রিয় ও বয়োজ্যেষ্ঠ নেতারা আছেন, যারা রাজনৈতিক সুবিধা নেয়ার জন্য আবারো দলের চেয়ারপার্সনকে রাজনীতিতে ফিরিয়ে আনতে চান। তারা বিএনপির ভালো চান না। শুধু নিজ স্বার্থ সিদ্ধির জন্য এ কাজগুলো করে যাচ্ছেন।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি