মঙ্গলবার ২১ সেপ্টেম্বর ২০২১
  • প্রচ্ছদ » Lead 1 » জিয়ার লাশ বিতর্ক: ডিএনএ পরীক্ষা করতে বললেন মির্জা ফখরুল



জিয়ার লাশ বিতর্ক: ডিএনএ পরীক্ষা করতে বললেন মির্জা ফখরুল


বাংলা নিউজ ব্যাংক :
08.09.2021

নিউজ ডেস্ক: বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের লাশ নিয়ে চলমান বিতর্কের অবসান ঘটাতে চন্দ্রিমায় জিয়ার কবর থেকে লাশ তুলে ডিএনএ পরীক্ষা করতে বলেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) দুপুরে ঠাকুরগাঁও বালিয়াডাঙ্গী উপজেলার পাইলট মডেল উচ্চ বিদ্যালয় কক্ষে দলীয় নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় সভায় এসব কথা বলেন বিএনপির মহাসচিব।

ফখরুলের এমন বক্তব্যে উপস্থিত নেতাকর্মীরা হতভম্ভ হয়ে যায়। সভাস্থলে নেমে আনে সুনসান নীরবতা। পরক্ষণেই তিনি জিয়াউর রহমানের প্রশংসা শুরু করেন। কথা ঘুরিয়ে ফেলায় গণমাধ্যমের নজর এড়ায় বিষয়টি।

কথা ঘুরিয়ে তিনি বলেন, জিয়াউর রহমানের সম্পর্কে সরকার অশ্লীল অশ্রাব্য ভাষায় কথা বলে, তার মুক্তিযুদ্ধ সম্পর্কে কথা বলে, তার লাশ নিয়ে কথা বলে। জিয়াউর রহমান ঘোষণা না দিলে তো মুক্তিযুদ্ধই শুরু হতো না। জিয়াউর রহমান রণাঙ্গনে যুদ্ধ না করলে এই দেশ স্বাধীন হতো না এটা বাস্তবতা।

এদিকে জিয়ার লাশ তুলে ডিএনএ পরীক্ষা করতে বলায় চটেছেন তারেক রহমানসহ বেশিরভাগ বিএনপি নেতারা। তবে বেশ কয়েকজন সিনিয়র নেতা খুশি হয়েছেন বলে জানিয়েছেন দলটির বিশ্বস্ত সূত্র।

সূত্র জানায়, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের লাশ নিয়ে বিতর্ক পুরনো। মির্জা ফখরুল মুখ ফসকে এ কথা বলে ফেলেছেন, তবে দলসহ দেশবাসীর সন্দেহ দূর করতে এটি করা উচিত।

জানা যায়, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস এবং মেজর হাফিজসহ বেশ কয়েকজন নেতা ও তাদের অনুসারীরা চায় জিয়ার লাশ বিতর্কের অবসান হোক। ডিএনএ পরীক্ষা করলেই সরকারি দল এ বিষয়ে আর সমালোচনা করতে পারবে না।

এদিকে রাজনৈতিক দল হিসেবে দেশের সংবিধান বাংলাদেশ জামায়াতে ইসলামীকে রাজনীতি করার অধিকার দিয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

ঘটনার দিন মির্জা ফখরুল জামায়াতের পক্ষেও সাফাই গান। তিনি বলেন, জামায়াতে ইসলামী একটি রাজনৈতিক দল। বাংলাদেশের রাজনীতিতে তাদের অবদান রয়েছে। রাজনীতি করার অধিকার তাদের আছে।

তিনি আরও বলেন, জামায়াত আমাদের সাথে প্রত্যক্ষভাবে রাজনীতি করলে আমরা আরও শক্তিশালী হবো। আন্দোলনে সফলতা আসবে জামায়াতের হাত ধরেই।

ফখরুলের এমন বক্তব্যের বিষয়ে রাজনৈতিক বোদ্ধারা বলছেন, নেতৃত্বহীন বিএনপির নেতারা হতাশা থেকে দিন দিন মানসিক ভারসাম্য হারিয়ে ফেলছেন। জামায়াতের ব্যাপারে ফখরুল সাহেবে বক্তব্য খুবই সাংঘর্ষিক। আসলে তারা জামায়াত ছাড়া অচল, তাই চাইছে জামায়াতকে সাথে পুনরায় দেশে সন্ত্রাসী কর্মকাণ্ড চালিয়ে দেশকে অস্থিতিশীল করতে।

তবে জিয়াউর রহমানের লাশের ডিএনএ টেস্টের কথা বলে ফখরুল ভালো করেছে, তাতে বিতর্কের অবসান ঘটবে।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি