মঙ্গলবার ২১ সেপ্টেম্বর ২০২১



সুযোগ পেয়েও অগোছালো বেগম জিয়া


বাংলা নিউজ ব্যাংক :
08.09.2021

বেগম জিয়া

নিউজ ডেস্ক : কোন কিছুতেই পেরে উঠতে পারছেন না বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। করোনার উছিলায় গত বছর মুক্তি পেয়ে ভেবেছিলেন অন্তরালে থেকে দল গোছাবেন, কোন্দল ও বিভাজন দূর করে দলে শক্তি সঞ্চার করবেন। কিন্তু পরিকল্পনা অনুযায়ী কিছুই করতে পারলেন না বেগম জিয়া। মুক্তির ১ বছর অতিক্রম করলেও দলে শৃঙ্খলা ফেরাতে পারেননি তিনি। অচিরেই ফিরে যেতে হবে জেলে। তাই সময়ের সাথে তাল মিলিয়ে দলকে গতিশীল করতে না পারায় নিজের উপরই নাখোশ বিএনপি নেত্রী।

বেগম জিয়ার পারিবারিক সূত্রে জানা গেছে, জেল থেকে সাময়িক মুক্তি পেয়েই নিজের চিকিৎসার সাথে সাথে দলের ক্ষতগুলোরও চিকিৎসার পরিকল্পনা ছিল বেগম জিয়ার। ৬ মাসের মুক্তির মেয়াদেই তিনি অভ্যন্তরীণ বিশৃঙ্খলা ও কোন্দল দূর করে দলের স্থবির হয়ে থাকা চাকা সচল করতে চেয়েছিলেন। পাশাপাশি রাজনৈতিক আইসিইউতে থাকা ২০ দলীয় জোটকেও স্বাভাবিক রাজনীতিতে ফিরিয়ে আনার চিন্তাও ছিল তার। কিন্তু কোন পরিকল্পনাই কাজে আসছে না। বেগম জিয়া পাচ্ছেন না কোন সহযোগিতা। যাদের সাথেই কথা বলেন, তারা সহযোগিতার কথা বললেও কাজের কাজ কিছুই হয় না। আস্থাভাজন ও নির্ভরশীল নেতার চরম অভাববোধ করছেন তিনি। এতো সুযোগ পেয়েও দলের ভবিষ্যত নিয়ে কোন কূলকিনারা খুঁজে পাচ্ছেন না বেগম জিয়া। যার কারণে দুশ্চিন্তায় দিন কাটাচ্ছেন বিএনপি নেত্রী। দল, তারেক রহমান ও নিজের ভবিষ্যত নিয়ে চিন্তা-ফিকির করায় রাতে ঠিকমতো ঘুমাতে পারছেন না বেগম জিয়া।

বেগম জিয়ার বর্তমান অবস্থার বিষয়ে জানতে চাইলে তার ছোট বোন সেলিমা রহমান বলেন, তিনি দেশ ও দশকে নিয়ে চিন্তা করেন। পাশাপাশি দল ও পরিবারকে নিয়েও কিছুটা চিন্তিত। তিনি যে দুশ্চিন্তায় আছেন সেটি তার আচরণেও প্রকাশ পাচ্ছে। মনে হচ্ছে, নিজের প্রতি নাখোশ তিনি। আশাকরি অচিরেই তার সকল সমস্যার সমাধান হবে। আমি তো উনাকে বলেছি, এসব দল-টল নিয়ে চিন্তা বাদ দেন। আগে নিজে বাঁচেন, পরে দলের কথা ভাবেন।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি