মঙ্গলবার ২১ সেপ্টেম্বর ২০২১
  • প্রচ্ছদ » Lead 3 » খালেদা জিয়ার মুক্তি নিয়ে তামাশা করছে বিএনপি : গয়েশ্বর



খালেদা জিয়ার মুক্তি নিয়ে তামাশা করছে বিএনপি : গয়েশ্বর


বাংলা নিউজ ব্যাংক :
09.09.2021

নিউজ ডেস্ক: গৃহবন্দি দলের চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির জন্য বিএনপি যে চেষ্টা করে যাচ্ছে তাকে তামাশা বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। তিনি বলেছেন, আন্দোলন সংগ্রামের নেত্রী খালেদা জিয়ার মুক্তির জন্য আন্দোলন সংগ্রামের বিকল্প আমার কাছে নেই। তবে দল যা করছে তাকে ম্যাডামের মুক্তির আন্দোলন বলা যায় না; বরং তামাশা বলা যেতে পারে।

বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) ৪৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে চন্দ্রিমায় বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

পরে বাংলা নিউজ ব্যাংকের প্রতিবেদকের সাথে একান্তে আলাপকালে তিনি আরো বলেন, বিএনপি নেতারা দলের চেয়ারপারসনকে ভুলে গিয়ে জামায়াতের নেতাদের মুক্তির আবেদন করছে। বিএনপির বর্তমান অবস্থার পেছনে যে জামায়াতের দায় কম না; তাদের জন্য বিএনপি নেতাদের এত মায়া আসে কোথা থেকে তা আমার বোধগম্য নয়।

প্রতিবেদকের এক প্রশ্নের জবাবে গয়েশ্বর বলেন, বিএনপি নেতারা রাজনীতি ভুলে গেছেন। তা না হলে জাফরুল্লাহর মতো চিকিৎসকরা দলের নেতাদের পরামর্শ দেন- প্রেসক্লাব ছেড়ে রাজপথে আসেন।

গয়েশ্বর বলেন, এখন আমার মনে হয় প্রতিদিন সরকারের দেওয়া ইস্যুতে আমাদের (বিএনপির) না থাকাই ভালো। এসব ইস্যু উপেক্ষা করাই ভালো। আমাদের একটিই ইস্যু- ম্যাডামের মুক্তি।

খালেদার মুক্তি নিয়ে বিএনপির রাজনীতি বিষয়ে জানতে চাইলে রাজনৈতিক বিভুরঞ্জন সরকার বাংলা নিউজ ব্যাংকে বলেন, দলটির বর্তমান রাজনৈতিক কৌশল দেখে পরিস্কারভাবে বলা যায়- খালেদার মুক্তি নিয়ে নেতাকর্মীদের কোনো ধরণের মাথাব্যথা নেই। তবে জিয়া পরিবারের আছে। বলা যায় তাদের প্রচেষ্টাতেই খালেদা জিয়া জামিনে আছেন। তার আইনজীবীরা পুরোপুরি ব্যর্থ। আর তাদের বর্তমান রাজনীতির ধরণ দেখে বলাই যেতে পারে খালেদার মুক্তিতে তারা (নেতারা) কোনো ভূমিকাই রাখতে পারবে না।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি