মঙ্গলবার ২১ সেপ্টেম্বর ২০২১
  • প্রচ্ছদ » Lead 3 » মুক্তিযোদ্ধা কোটা পুনর্বহালের দাবিতে মানববন্ধন



মুক্তিযোদ্ধা কোটা পুনর্বহালের দাবিতে মানববন্ধন


বাংলা নিউজ ব্যাংক :
10.09.2021

মুক্তিযোদ্ধা কোটা পুনর্বহাল ও মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্টের জমি বিক্রির প্রতিবাদে মানববন্ধন করেছে ‘বাংলাদেশ বীর মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড’ সংগঠন। বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) প্রেস ক্লাবের সামনে মানববন্ধনে সংগঠনটি ৬ দফা দাবি জানায়।

তাদের দাবিগুলো হলো- মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্টের সম্পত্তি কোনোভাবেই বিক্রি করা যাবে না। মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্টের সম্পত্তি দখলমুক্ত বীর পরিবারের কল্যাণে ব্যয় করতে হবে। সকল সরকারি চাকরিতে মুক্তিযোদ্ধা কোটা পুনর্বহাল ও বাস্তবায়ন করতে হবে। জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধাদের পরিবারের সুরক্ষা আইন বাস্তবায়ন করতে হবে। মুক্তিযোদ্ধা সংসদ নির্বাচনে শহীদ ও মৃত মুক্তিযোদ্ধা পরিবারের প্রতিনিধিকে ভোটার তালিকায় অন্তর্ভুক্ত করতে হবে। বাংলাদেশ যতদিন থাকবে মুক্তিযোদ্ধা ভাতা ততদিন চালু রাখতে হবে। মুক্তিযোদ্ধা ও তাদের পরিবারের চিকিৎসাসেবা নিশ্চিত করতে মিরপুরে মুক্তিযোদ্ধা হাসপাতাল পুনরায় চালুর পাশাপাশি যানবাহনে সকল মুক্তিযোদ্ধাদের শতভাগ ও তাদের পরিবারের সদস্যদের ৫০ শতাংশ ভাড়া মওকুফ করতে হবে।

সংগঠনটি থেকে বলা হয়, আমাদের পূর্ববর্তী পুরুষেরা এদেশ স্বাধীন করতে নিজের জীবনকে বাজী রেখেছিল। অথচ লজ্জার বিষয়, আজ আমাদের নিজেদের দাবি আদায়ে রাস্তায় নেমে আসতে হয়েছে। আমরা মুক্তিযোদ্ধার সন্তানরা সব জায়গায় থেকে বঞ্চিত হচ্ছি। আমাদের পরিবারকে বিলীন করতেই মুক্তিযোদ্ধা কোটা বিলুপ্ত করা হয়েছে। এখন আবার মুক্তিযোদ্ধাদের সম্পত্তি বিক্রির পরিকল্পনা করা হচ্ছে।

সংগঠনটি থেকে সকল মুক্তিযোদ্ধা সন্তানদের একত্রিত হবার আহ্বান জানানো হয়।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি